প্রকাশিত : ২২ ফেব্রুয়ারী, ২০২০ ১১:১৮

ঢাকায় হৃদরোগে আক্রান্ত হয়ে ভারতীয় কবির মৃত্যু

অনলাইন ডেস্ক
ঢাকায় হৃদরোগে আক্রান্ত হয়ে ভারতীয় কবির মৃত্যু

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ঢাকায় কবিতা পাঠের অনুষ্ঠানে এসে না ফেরার দেশে চলে গেলেন ভারতের কবি সত্যব্রত বন্দ্যোপাধ্যায়।

শুক্রবার সকালে ঢাকায় কবিতা পাঠের অনুষ্ঠানে যোগ দিতে যাওয়ার জন্য তৈরি হচ্ছিলেন তিনি। হঠাৎ হৃদরোগে আক্রান্ত হয়ে হোটেলের বাথরুমে পড়ে যান। তাকে দ্রুত ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তার বয়স হয়েছিল ৬৪ বছর।

কবি সত্যব্রত বন্দ্যোপাধ্যায়ের বাড়ি পশ্চিমবঙ্গের হুগলি জেলায়। গত তিন বছর ধরে আর্ন্তজাতিক মাতৃভাষা দিবসে কবিতা পাঠের আমন্ত্রণ পেয়ে ঢাকায় আসছিলেন তিনি।

সত্যব্রতের ভাই সুব্রত বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, কিছুদিন ধরে হৃদরোগে ভুগছিলেন কবি। শরীর ভালো যাচ্ছিল না। কিন্তু ভাষার টানে, কবিতার টানে নিমন্ত্রণ ফিরিয়ে দেননি। প্রতিবারের মতো এবারও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবসে কবিতা পাঠের আমন্ত্রণ পেয়ে ঢাকায় ছুটে গিয়েছিলেন। কিন্তু এবার আর তার কবিতা পাঠ করা হল না।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ করে কবির লাশ তার বাড়িতে নিয়ে যাওয়ার ব্যবস্থা করা হচ্ছে বলে জানিয়েছে গণমাধ্যম সংবাদ প্রতিদিন।

সংবাদমাধ্যমটি আরও জানায়, সত্যব্রত বন্দ্যোপাধ্যায়ের মৃত্যুর খবর পেয়ে তার বাড়িতে স্থানীয় পুরসভার চেয়ারম্যান দিলীপ যাদব ছুটে যান। মৃতের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে সবরকম সাহায্যের আশ্বাস দেন।

উপরে