প্রকাশিত : ৩ মার্চ, ২০২০ ১১:৫৮

বিজেপি ছাড়লেন অভিনেত্রী সুভদ্রা

অনলাইন ডেস্ক
বিজেপি ছাড়লেন অভিনেত্রী সুভদ্রা

বিতর্কিত নাগরিকত্ব আইন ঘিরে ভারতের রাজধানী দিল্লিতে উগ্র হিন্দুত্ববাদীদের তাণ্ডবে বিজেপি ছেড়েছেন জনপ্রিয় অভিনেত্রী সুভদ্রা চক্রবর্তী। বর্তমানে যা শুরু হয়েছে, তাতে এই দলের সঙ্গে যুক্ত থাকার ইচ্ছে নেই বলে জানিয়েছেন তিনি।

হিন্দুত্ববাদী দলটি থেকে পদত্যাগ করা নিয়ে প্রথমে টুইট করেন সুভদ্রা চক্রবর্তী। এরপর ইমেল করে নিজের পদত্যাগ পত্র পাঠিয়েছেন বলে জি নিউজকে জানিয়েছেন তিনি। সুভদ্রা বলেন, অনেক আশা নিয়ে বিজেপিতে যোগ দিয়েছিলাম। প্রধানমন্ত্রী মোদির ‘সবকা সাথ সবকা বিকাশ’ স্লোগান শুনে অনুপ্রাণিত হয়েছিলাম।

তার কথায়, মোদির আদর্শে অনুপ্রাণিত হয়ে বিজেপিতে যোগ দেয়ার পর, কাজ করবেন বলে তিনি ছটপট করতেন। মানুষের জন্য কিছু করবেন বলে বারবার মনে হলেও, চুপচাপ বসে থাকতে হয়েছে তাকে।

সুভদ্রা জানান, পদের লোভে বিজেপিতে যোগ দেননি। তাই গেরুয়া শিবিরে যোগ দেয়ার পর বারবার মানুষের কাছে গিয়ে তাদের জন্য কাজ করার কথা বললেও তাকে নিষ্ক্রিয় করে রাখা হয়েছে। এসবের পাশাপাশি বর্তমানে যা শুরু হয়েছে, তাতে এই দলের সঙ্গে যুক্ত থাকার ইচ্ছা চলে যায় বলে জানান তিনি।

এসবের সঙ্গে যুক্ত হয় দিল্লির সহিংসতার বিষয়টি। যেখানে মুসলমানদের ওপর চালানো হামলায় ৪৬ জনের মৃত্যু হয়েছে। কেন দেশের মানুষ ধর্মের নামে নিজেদের মধ্যে লড়াই করবেন, এমন প্রশ্ন তোলেন সুভদ্রা চক্রবর্তী।

তিনি জানান, এছাড়া কপিল মিশ্র, অনুরাগ ঠাকুরদের যে সব কুরুচিকর মন্তব্য, তা মেনে নেয়া যায় না। নিজের ভিতরে যে বিবেক রয়েছে, সেই বিবেকের কাছে কী জবাব দেবেন, দিল্লির ঘটনার পর এমন প্রশ্নই বার বার মনে আসতে শুরু করে বলে জানান এই অভিনেত্রী।

উপরে