প্রকাশিত : ৪ মার্চ, ২০২০ ১৩:১৪

এবার যুক্তরাষ্ট্রে অ্যামাজন কর্মী করোনায় আক্রান্ত

অনলাইন ডেস্ক
এবার যুক্তরাষ্ট্রে অ্যামাজন কর্মী করোনায় আক্রান্ত

মার্কিন ই-কমার্স প্রতিষ্ঠান অ্যামাজনের এক কর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। মঙ্গলবার যুক্তরাষ্ট্রে অবস্থানকারী ওই কর্মীর করোনায় আক্রান্তের বিষয়টি অ্যামাজনের তরফ থেকে নিশ্চিত করা হয়েছে। খবর রয়টার্স।

রয়টার্সকে প্রতিষ্ঠানটির এক মুখপাত্র বলেন, করোনায় আক্রান্ত কর্মীকে আমরা সব ধরনের সহযোগিতা করে যাচ্ছি। তাকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

ওই মুখপাত্র নিশ্চিত করেছেন যে, সিয়াটলে অ্যামাজনের সাউথ লেক ইউনিয়নের অফিস কমপ্লেক্সে ওই রোগীর সঙ্গে যারা কাজ করতেন তাদের সবাইকে এ বিষয়টি জানানো হয়েছে।

এর আগে ইতালির মিলান শহরে প্রতিষ্ঠানটির দুই কর্মীর শরীরে করোনার উপস্থিতি ধরা পড়েছে। তাদেরকে বর্তমানে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

গত রোববার প্রতিষ্ঠানটি জানিয়েছে, তারা সরাসরি কোনো ধরনের ইন্টারভিউ না নিয়ে ভিডিও কলিংয়ের মাধ্যমে নিচ্ছে।

এদিকে, যুক্তরাষ্ট্রে শতাধিক মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এছাড়া মৃত্যু হয়েছে ৯ জনের। প্রাণঘাতী এই ভাইরাসে মারা যাওয়ারা সবাই ওয়াশিংটন অঙ্গরাজ্যের বাসিন্দা।

ওয়াশিংটন অঙ্গরাজ্যে করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়াদের মধ্যে অধিকাংশই একটি নার্সিং হোমের সদস্য। কিং কাউন্টিতে আটজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। অপরদিকে বাকি একজনের মৃত্যু হয়েছে প্রতিবেশী স্নোহোমিস কাউন্টিতে।

বিভিন্ন উপকূলীয় শহর এবং মিডওয়েস্টে শতাধিক মানুষ এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। সিয়াটলের শহরতলীর একটি লাইফ কেয়ার সেন্টার থেকেই এই ভাইরাসের প্রাদুর্ভাব ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। ওই কেয়ার সেন্টারটি একাধারে নার্সিং হোম এবং পুনর্বাসন কেন্দ্রও।

বিশ্বব্যাপী নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩ হাজার ২০২ জনের মৃত্যু হয়েছে। করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৯৩ হাজার ১৫৮। বিশ্বের ৮০টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এই প্রাণঘাতী ভাইরাস। তবে এখন পর্যন্ত ৫০ হাজার ৬৯১ জন চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

উপরে