প্রকাশিত : ৯ মার্চ, ২০২০ ১২:২০

চীনে কোয়ারেনটাইন সেন্টার ধসে নিহতের সংখ্যা বেড়ে ১০

অনলাইন ডেস্ক
চীনে কোয়ারেনটাইন সেন্টার ধসে নিহতের সংখ্যা বেড়ে ১০

করোনাভাইরাসের দাপটের মধ্যেই আবারো বিপত্তি ঘটেছে চীনে। গত শনিবার সন্ধ্যায় হুড়মুড়িয়ে ভেঙে পড়েছে পাঁচতলা কোয়ারেনটাইন সেন্টার। ধ্বংসস্তূপের নিচে অন্তত ৭০ জন আটকে থাকার শঙ্কা রয়েছে। যুদ্ধকালীন প্রস্তুতি নিয়ে উদ্ধারকাজ চলছে। এরই মধ্যে অন্তত ৩৪ জনকে জীবিত উদ্ধার করা সম্ভব হয়েছে সেখান থেকে। তবে নিহতের সংখ্যা বেড়ে ১০ জনে ঠেকেছে।

জানা গেছে, চীনের  দক্ষিণ-পূর্বাঞ্চলের ফুজিয়ান প্রদেশের কোয়ানঝাউ এলাকার জিংজিয়া এক্সপ্রেস হোটেল কোয়ারেনটাইন সেন্টার হিসেবে ব্যবহার করা হচ্ছিল। সেখানে ওই প্রদেশের করোনাভাইরাসে আক্রান্তদের রাখা হয়েছিল। 

সে কারণে ধ্বংসস্তূপের মধ্যে ঠিক কতজন আটকে রয়েছে, তা সঠিকভাবে বলতে পারেনি কেউ। সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ দুর্ঘটনা ঘটতেই ঘটনাস্থলে ছুটে যান স্থানীয় কর্মকর্তারা। তাদের নজরদারিতে চলছে উদ্ধারকাজ। 

জানা গেছে, একশ ৪৭টি দমকল ইঞ্জিন ও ২৬ জন কর্মী ঘটনাস্থলে উপস্থিত রয়েছেন। তবে হঠাৎ করে ভবনটি ভেঙে পড়ার কারণ কেউ জানাতে পারেননি।

প্রত্যক্ষদর্শীরা বলছেন, হঠাৎ করেই বিকট আওয়াজ শোনা যায়। বাড়ি থেকে বেরিয়ে আসতেই দেখা যায় পাঁচতলা হোটেলটি সম্পূর্ণ ভেঙে গেছে। ধ্বংসস্তূপের নিচে চাপা পড়ে থাকা মানুষজন সাহায্যের আবেদন করছিল।

কিন্তু স্থানীয় বাসিন্দারা উদ্ধারকার্যে এগিয়ে যাননি। করোনায় আক্রান্ত রোগীরা ওই ভবনে থাকার কারণে সংক্রমণের ভয় ছিল সবার মনে। পরে দমকল বাহিনীর কর্মীরা এসে উদ্ধার শুরু করেন।

উপরে