প্রকাশিত : ১১ মার্চ, ২০২০ ১৫:৫৭

মাহাথিরের কাছে ক্ষমা চেয়েছেন মালয়েশিয়ার নতুন প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক
মাহাথিরের কাছে ক্ষমা চেয়েছেন মালয়েশিয়ার নতুন প্রধানমন্ত্রী

প্রাক্তন প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদের কাছে লিখিতভাবে ক্ষমা চেয়েছেন মালয়েশিয়ার নতুন প্রধানমন্ত্রী মুহিদ্দিন ইয়াসিন। প্রধানমন্ত্রী জানিয়েছেন, তার কোনো কর্মকাণ্ডে মাহাথিরের অনুভূতিতে যদি আঘাত লাগে, সেজন্য তিনি ক্ষমা চেয়েছেন।

গত মাসে পাকতান হারাপান জোটের শরীকরা সরকার গঠনের জন্য বিরোধীদের সঙ্গে ষড়যন্ত্র করছে অভিযোগ তুলে পদত্যাগ করেন ৯৪ বছরের মাহাথির। পরবর্তীতে জোটের পক্ষ থেকে মাহাথিরের সঙ্গে থাকার প্রতিশ্রুতি দেওয়া হলে আবারও প্রধানমন্ত্রী প্রার্থী হওয়ার ঘোষণা দেন তিনি। এর কয়েক ঘন্টার মাথায় মাহাথির সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী মুহিদ্দিনকে নতুন প্রধানমন্ত্রী হিসেবে ঘোষণা দেন মালয়েশিয়ার রাজা। মাহাথিরের অভিযোগ, বিরোধী দল ইউএমএনও’র সঙ্গে সমঝোতা করে নিজের প্রতি সমর্থন বাগিয়েছেন মুহিদ্দিন। এতে ক্ষুব্ধ মাহাথির পার্লামেন্টে অনাস্থা ভোটের হুমকি দিয়েছিলেন।

আজ বুধবার প্রকাশিত এক সাক্ষাৎকারে মাহাথির জানিয়েছেন, তার পক্ষে ছিলেন এমন কয়েক জন এমপি মুহিদ্দিনের পক্ষে চলে গেছেন। তাই এখন মনে হচ্ছে, তিনি সংখ্যাগরিষ্ঠ এমপির প্রতিনিধিত্ব করছেন না। এ কারণে তিনি অনাস্থা প্রস্তাব আনছেন না।

মাহাথিরের এই বক্তব্যকে স্বাগত জানিয়ে প্রধানমন্ত্রী মুহিদ্দিন বলেছেন, ‘আমরা সরকার গঠন করেছি এবং আমি চাই মাহাথির যেন একে স্বীকৃতি দেন। এটি জনগণের সরকার।’

উপরে