প্রকাশিত : ১১ মার্চ, ২০২০ ১৭:১৫

অস্ট্রেলিয়ায় বিমান দুর্ঘটনায় পাইলটসহ নিহত ৫

অনলাইন ডেস্ক
অস্ট্রেলিয়ায় বিমান দুর্ঘটনায় পাইলটসহ নিহত ৫

অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডে একটি বিমান বিধ্বস্ত হয়েছে। এতে বিমানটির পাইলটসহ পাঁচজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। আজ বুধবার স্থানিয় সময় সকাল সাড়ে ১১টার দিকে বিমানটি নিখোঁজ হওয়ার খবর পায় অস্ট্রেলিয়ান মেরিটাইম সেফটি অথরিটি (এএমএসএ) এবং কুইন্সল্যান্ড পুলিশ।

তাৎক্ষনিক নিহতদের নাম পরিচয় জানায়নি অস্ট্রেলিয়ান মেরিটাইম সেফটি অথরিটি (এএমএসএ)।

পুলিশ জানিয়েছে, উত্তর কুইন্সল্যান্ডের একটি সৈকতে বিমান দুর্ঘটনায় পাঁচজন নিহত হয়েছেন। বিমানটি বিধ্বস্ত হওয়ার আগে পাইলট দু’বার নিরাপদে ল্যান্ড করার চেষ্টা করেছিলেন। তবে দুর্ঘটনা কবলিত এই অঞ্চলে আবহাওয়া অত্যন্ত দুর্বল ও উপকূলে একটি ঘূর্ণিঝড় আঘাত হানায় এই দুর্ঘটনা ঘটেছে বলে ধারনা করা হচ্ছে। দূর্ঘনাটি কী কারনে হয়েছে তা খতিয়ে দেখতে অস্ট্রেলিয়ান পরিবহন ও সুরক্ষা ব্যুরো তদন্ত করছে।

অস্ট্রেলিয়ান মেরিটাইম সেফটি অথরিটি (এএমএসএ) এবং কুইন্সল্যান্ড পুলিশ কর্তৃক পরিচালিত অনুসন্ধানে লকহার্ট নদী অ্যারোড্রোমের দক্ষিণ-পূর্বে প্রায় এক নটিক্যাল মাইল দক্ষিণ-পূর্বের সেসনা ৪০৪ টাইটান বিমানের ধ্বংসাবশেষ উদ্ধার করা হয়।

অস্ট্রেলিয়ান পরিবহন ও সুরক্ষা ব্যুরো (এটিএসবি) এক বিবৃতিতে জানিয়েছে, বিমান দুর্ঘটনার তদন্ত চলছে। বিবৃতিতে বলা হয়েছে, ‘তদন্তকারীরা থ্রিডি ম্যাপিং ড্রোন ব্যবহারসহ ধ্বংসস্তুপ ও এর চারপাশ পরীক্ষা করবে’।

আগামী এক মাসের মধ্যে তদন্ত প্রতিবেদন প্রকাশ করা হবে বলেও বিবৃতিতে জানিয়েছে এটিএসবি। কেয়ার্নস থেকে চারজন সরকারী কর্মী নিয়ে পাইলট বিমানটিতে ছিলেন বলে জানালেও কোথায় যাচ্ছিল বিমানটি তা নিশ্চিত করেনি এটিএসবি।

উপরে