প্রকাশিত : ১৯ মার্চ, ২০২০ ১২:১৬

ইতালিতে একদিনে রেকর্ড ৪৭৫ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক
ইতালিতে একদিনে রেকর্ড ৪৭৫ জনের মৃত্যু

নিউইয়র্কে করোনাভাইরাসে আক্রান্ত প্রথম ব্যক্তি ভাইরাস মুক্ত হয়েছেন। বুধবার সকালে এক সংবাদ সম্মেলনে প্রথম রোগীর রোগ মুক্তির খবর দেন নিউইয়র্ক  রাজ্যের গভর্নর অ্যান্ড্রু কুমো।

কুমো বলেন, নিউইয়র্কে করোনাভাইরাসে আক্রান্ত প্রথম নারী বাড়িতে থেকে প্রয়োজনীয় চিকিৎসা নিয়ে ভাইরাস মুক্ত হয়েছেন। এটা আমাদের জন্য অনেক আশার খবর। 

গভর্নর কুমো ওই নারীর প্রশংসা করে বলেন, তিনি একজন স্বাস্থ্যকর্মী হিসেবে জানতেন ভাইরাসে আক্রান্ত হলে কিভাবে নিজেকে সবার থেকে আলাদা করে রাখতে হয়। এজন্য তিনি  নিজে সচেতনভাবে কোনও গণপরিবহন ব্যবহার না করে নিজের গাড়িতে করে বাড়ি ফিরেছিলেন। নিজের বাড়িতে নিজেকে কোয়ারেন্টিন বা সঙ্গরোধ করে রেখেছিলেন।

৩৯ বছর বয়সী ওই নারী ফেব্রুয়ারিতে ইরান থেকে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে স্বামীকে নিয়ে ম্যানহাটনে ফিরে এসেছিলেন। তবে তিনি কোনও হাসপাতালে ভর্তি না হয়ে কোয়ারেন্টিনে থেকে সুস্থ হয়েছেন।

যুক্তরাষ্ট্রের প্রাণঘাতী করোনাভাইরাসে এখন পর্যন্ত কমপক্ষে ১৫৫ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে প্রায় সাড়ে ৯ হাজার মানুষ। প্রসঙ্গত, চীনের উহান থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে বিশ্বজুড়ে আট হাজার ৯৪৩ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছে দুই লাখ সাড়ে ১৮ হাজারের বেশি। সুস্থ হয়েছে সাড়ে ৮৫ হাজারের বেশি। তবে চীনের বাইরে কেবল ইতালিতেই মারা গেছে দুই ৯৭৮ জন।

উপরে