প্রকাশিত : ১৯ মার্চ, ২০২০ ২১:২৪

করোনাভাইরাসে ভারতে চতুর্থ ব্যক্তির মৃত্যু

অনলাইন ডেস্ক
করোনাভাইরাসে ভারতে চতুর্থ ব্যক্তির মৃত্যু

ভারতের পাঞ্জাবে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু হয়েছে। এই নিয়ে দেশটিতে প্রাণঘাতী করোনাভাইরাসে চতুর্থ ব্যক্তি মারা গেলেন।বৃহস্পতিবার (১৯ মার্চ) কর্মকর্তারা জানান, ৭০ বছর বয়সী ওই ব্যক্তি পনেরো দিন আগে জার্মানি থেকে ইতালি হয়ে দেশে ফেরেন।বুকে প্রচণ্ড ব্যথা নিয়ে হাসপাতালে মারা যান তিনি। চিকিৎসকরা স্বাস্থ্য পরীক্ষা করে তার শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পেয়েছেন। পাঞ্জাবের হোশিয়ারপুরের একটি হাসপাতালে মারা যান তিনি।

নিহত ব্যক্তির গ্রাম ও এর চারপাশের প্রায় তিন কিলোমিটার অঞ্চল মানুষের চলাচল বন্ধ রাখা হয়েছে। ওই ব্যক্তির চিকিৎককে সঙ্গরোধে (কোয়ারান্টান) রাখা হয়েছে।ভারতের পাঞ্জাব রাজ্যে সমস্ত গণপরিবহন বন্ধ করে দেওয়া হয়েছে, যা শুক্রবার রাত থেকে কার্যকর হবে। এছাড়াও পাঞ্জাব, মুম্বাই ও দিল্লিতে ২০ জনের বেশি লোককে জমায়েত না হওয়ার জন্য নির্দেশনা দিয়েছে স্থানীয় প্রশাসন।

ভারতের অধিকাংশ রাজ্যে শিক্ষা প্রতিষ্ঠান, সিনেমা হল ও শপিংমল বন্ধ করে দেওয়া হয়েছে।বৃহস্পতিবার দক্ষিণ এশিয়ার দেশটিতে নতুন করে ১৮ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগীকে শনাক্ত করা হয়। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ১৬৯ জনে দাঁড়িয়েছে। আর মৃতের সংখ্যা ৪ জনে পৌঁছালো।

উপরে