প্রকাশিত : ৫ মে, ২০২০ ১৬:৪৯

ভারতে করোনায় আক্রান্ত ও মৃত্যুর রেকর্ড

অনলাইন ডেস্ক
ভারতে করোনায় আক্রান্ত ও মৃত্যুর রেকর্ড

ভারতে প্রতিদিন পাল্লা দিয়ে বাড়ছে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা। ফলে মোট আক্রান্তের সঙ্গে সঙ্গে বাড়ছে প্রতিদিনকার আক্রান্তের সংখ্যা। আর নতুন আক্রান্তের সংখ্যায় প্রতিদিন রেকর্ড তৈরি হচ্ছে।

ইতোমধ্যেই ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ৪৬ হাজার ছাড়িয়ে গেছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ভারতে এখন পর্যন্ত ৪৬ হাজার ৪৩৩ জন করোনায় আক্রান্ত হয়েছে। তবে গত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্তের সংখ্যাটা এক লাফে তিন হাজার ৯০০ জনে দাঁড়িয়েছে। যা আগের সব রেকর্ডকে ছাপিয়ে গেছে। এর আগে সোমবার একদিনে আক্রান্ত হয়েছিল দুই হাজার ৫৫৩ জন

পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় নতুন করে মৃত্যু হয়েছে ১৯৫ জনের। একদিনে মৃত্যুর হিসেবে এটাও সর্বোচ্চ। ফলে ভারতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৫৬৮ জনে। তবে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ার পাশাপাশি সুস্থ হওয়ার সংখ্যাও বাড়ছে। এখন পর্যন্ত ১২ হাজার ৭২৭ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে।

ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য মতে, দেশটিতে বর্তমানে অ্যাকটিভ রোগী রয়েছে ৩২ হাজার ১৩৪ জন। আর সুস্থ হয়েছে ১২ হাজার ৭২৭ জন। সেরে ওঠার হার এখনও পর্যন্ত ২৭.৪ শতাংশ বলে জানিয়েছে তারা।

এদিকে সোমবার থেকে করোনা সতর্কতায় ভারতজুড়ে লকডাউনের তৃতীয় পর্ব শুরু হয়েছে। আশঙ্কার মধ্যেও দেশের অর্থনীতিকে কিঞ্চিৎ অক্সিজেন জোগাতে কিছু কিছু পরিসেবায় শৈথিল্যের কথাও ঘোষণা করেছে কেন্দ্র।

উপরে