প্রকাশিত : ৬ মে, ২০২০ ১৬:৩১

বন্ধ হয়ে গেলো ফিলিপাইনের সবচেয়ে বড় টিভি চ্যানেল

অনলাইন ডেস্ক
বন্ধ হয়ে গেলো ফিলিপাইনের সবচেয়ে বড় টিভি চ্যানেল

ফিলিপাইনের মিডিয়া নিয়ন্ত্রক সংস্থার নির্দেশে দেশটির সবচেয়ে বড় টিভি চ্যানেল এবিএস-সিবিএন বন্ধ হয়ে গেছে। সোমবার টিভি চ্যানেলটির লাইসেন্সের মেয়াদ শেষ হয়ে যায়। তবে এবিএস-সিবিএন বলছে, তারা লাইসেন্স পুনঃনবায়নের জন্য কংগ্রেসের অনুমতির অপেক্ষায় ছিল।

কিন্তু ফিলিপাইনের নিয়ন্ত্রক সংস্থা জানিয়েছে মঙ্গলবার থেকেই সম্প্রচার বন্ধ করতে হবে। এর আগে ফিলিপাইনের প্রেসিডেন্ট রদ্রিগো দুতের্তেকে রাগান্বিত করেছেন। সংবাদদাতারা বলছেন, মিডিয়া সমালোচকদের মুখ বন্ধ করতে দুতের্তে খুব সিদ্ধহস্ত।

চ্যানেলটি বন্ধ হয়ে যাওয়ার আগে এটির চেয়ারম্যান মার্ক লোপেজ দর্শকদের বার্তা দেন। তার বার্তায় লোপেজ বলেন, আমাদের চ্যানেল বন্ধ হয়ে যাওয়াটা আমাদের জন্য বেদনাদায়ক। কিন্তু আমাদের সেবা তাদের জন্য গুরুত্বপূর্ণ বলে বিশ্বাস করে এমন লাখ লাখ দেশবাসীর জন্যও এটা বেদনাদায়ক।

এর আগে এক বিবৃতিতে এবিএস-সিবিএন জানিয়েছে, জাতীয় টেলিযোগাযোগ কমিশনের নির্দেশ মেনে মঙ্গলবার সন্ধ্যা থেকে আমাদের কার্যক্রম বন্ধ হয়ে যাবে। একই সঙ্গে তাদের লাইসেন্স পুনঃনবায়ন করতে পার্লামেন্টের নিম্নকক্ষ কংগ্রেসের আইনপ্রণেতাদের প্রতি আহ্বান জানিয়েছে তারা।

বিবৃতিতে আরও বলা হয়, আমরা বিশ্বাস করি ফিলিপাইনের জনগণের সর্বোত্তম আগ্রহের কথা, মহামারির এই কঠিন সময়ে সময়ে সর্বশেষ সংবাদ ও তথ্য সরবরাহের ক্ষেত্রে এবিএস-সিবিএনের ভূমিকা এবং প্রচেষ্টা বিবেচনায় নিয়ে সরকার সিদ্ধান্ত গ্রহণ করবে।

খবর: বিবিসি

উপরে