প্রকাশিত : ১ জুন, ২০২০ ১৭:০৮

বিক্ষোভে অংশ নিয়ে গ্রেপ্তার নিউইয়র্কের মেয়রের মেয়ে

অনলাইন ডেস্ক
বিক্ষোভে অংশ নিয়ে গ্রেপ্তার নিউইয়র্কের মেয়রের মেয়ে

নি্উইয়র্কের মেয়র বিল ডি ব্লাসিওর মেয়েকে ইউনিয়ন স্কয়ারের সামনে বিক্ষোভের সময় শনিবার রাতে গ্রেপ্তার করা হয়েছে। পুলিশ সূত্রের বরাত দিয়ে যুক্তরাষ্ট্রের গণমাধ্যমে এ খবর প্রকাশিত হয়েছে।

সূত্র জানিয়েছে, টুয়েলভথ স্ট্রিট অ্যান্ড ব্রডওয়েতে প্রায় ১০০ জনের একটি গ্রুপ পুলিশকে লক্ষ্য করে বিভিন্ন জিনিস ছুড়ছিল। এসময় সেখান থেকে গ্রেপ্তার করা হয় ২৫ বছর বয়সী কিয়ারা ডি ব্লাসিওকে।

ওই সূত্র জানিয়েছে, মেয়রের মেয়ে কোনও কিছুই নিক্ষেপ করেননি। কিন্তু পুলিশ যখন তাকে ওই এলাকা ছাড়তে বলে তখন তিনি তা করতে অস্বীকৃতি জানান।

একটি সূত্র জানিয়েছে, শনিবার রাত সাড়ে ১০টায় কিয়ারাকে গ্রেপ্তার করা হয়। এসময় তাকে অবৈধভাবে জমায়েত করার জন্য একটি ডেস্ক অ্যাপিয়ারেন্স টিকিট দেয়া হয়। কিয়ারা তাকে গ্রেপ্তারের জন্য তার বাবার গ্রেসি ম্যানসনের ঠিকানা দেন।

আরেকটি সূত্র জানিয়েছে, কিয়ারাকে গ্রেসি ম্যানসনে তার ভাই দান্তে, মা চার্লিন ম্যাকক্রে এবং মেয়রের সঙ্গে কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

বিভিন্ন সূত্র জানিয়েছে, নিউইয়র্ক শহরে শনিবার রাতে বিক্ষোভ ও লুটপাটের ঘটনায় রোববার দিনের প্রথম ভাগ পর্যন্ত ৩৪৫ জনকে গ্রেপ্তার করেছে এনওয়াইপিডি। জর্জ ফ্লয়েডে হত্যাকাণ্ডের প্রতিবাদে এই বিক্ষোভে নিউইয়র্কের ৩৩ জন পুলিশ সদস্য আহত হয় এবং বিক্ষোভকারী পুলিশের ৪৭টি গাড়ির ক্ষতি করে।

কিয়ারাকে গ্রেপ্তারের কিছুক্ষণ পর বিক্ষোভে সহিংসতা বৃদ্ধি প্রেক্ষিতে এক প্রেস ব্রিফিংয়ে হুঁশিয়ারি উচ্চারণ করেন ডি ব্লাসিও। তবে ওই ব্রিফিং নিজের মেয়ের গ্রেপ্তারি নিয়ে তিনি কিছু বলেননি।

উপরে