প্রকাশিত : ৬ জুন, ২০২০ ১৪:১৬

করোনায় আক্রান্ত হয়ে স্ত্রীসহ হাসপাতালে দাউদ ইব্রাহিম

অনলাইন ডেস্ক
করোনায় আক্রান্ত হয়ে স্ত্রীসহ হাসপাতালে দাউদ ইব্রাহিম

করোনাভাইরাসে এবার কাবু হয়েছেন মাফিয়া ডন দাউদ ইব্রাহিমও। দাউদ ও তার স্ত্রী জুবিনা জরিন ওরফে মেহজবিন শেখ, দুজনই করোনায় আক্রান্ত হয়েছেন। করাচির একটি হাসপাতালে ভর্তি রয়েছেন তারা। তাদের গৃহ পরিচারিকা ও নিরাপত্তারক্ষীদেরও কোয়রেন্টিনে পাঠানো হয়েছে।

দিল্লির একটি সূত্রকে উদ্ধৃত করে ভারতীয় একটি গণমাধ্যম জানিয়েছে, দাউদ ও তার স্ত্রীর করোনায় আক্রান্ত হয়েছেন। পাকিস্তানের গোয়েন্দার সংস্থা ইন্টার-সার্ভিসেস ইনটেলিজেন্স (আইএসআই) এর কাছেও দাউদের আক্রান্ত হওয়ার খবর ছিল। করাচির সেনা হাসপাতালে তাদের রাখা হয়েছে।

১৯৯৩ সালে মুম্বাই হামলার মূল হোতা দাউদ ইব্রাহিম আদতে মুম্বাইয়ের বাসিন্দা হলেও বেশ কয়েক দশক ধরে সপরিবারে পাকিস্তানে গা ঢাকা দিয়ে রয়েছেন তিনি। যদিও সে সম্পর্কে নিশ্চিতভাবে কিছু জানায়নি ইসলামাবাদ। ২০০৩ সালে ভারত ও জাতিসংঘ দাউদ ইব্রাহিমকে আন্তর্জাতিক সন্ত্রাসবাদী ঘোষণা করে।

জানুয়ারির শেষদিকে ভারতে করোনা হানা দিলেও প্রতিবেশী দেশ পাকিস্তানে এর প্রভাব কিছুটা দেরিতেই পড়ে। গত ২৬ ফেব্রুয়ারি সেখানে প্রথম করোনা আক্রান্তের হদিশ মেলে। তবে গত দুই সপ্তাহে সেখানে আক্রান্তের সংখ্যা হঠাৎ করেই বৃদ্ধি পেয়েছে। শুক্রবার পর্যন্ত পাকিস্তানে ৮৯ হাজার ২৪৯ জন করোনায় আক্রান্ত হয়েছে।

খবর আনন্দবাজারের।

উপরে