প্রকাশিত : ৮ জুন, ২০২০ ২১:০৮

করোনায় সৌদি যুবরাজের মৃত্যু

অনলাইন ডেস্ক
করোনায় সৌদি যুবরাজের মৃত্যু

সৌদি আরবে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বৃহস্পতিবার এক যুবরাজ মারা গেছেন বলে খবর পাওয়া গেছে।তবে সৌদি প্রেস এজেন্সি (এসপিএ) সূত্র বলেছে, যুবরাজ সৌদ বিন আবদুল্লাহ বিন ফয়সাল বিন আবদুলআজিজ আল সৌদের মৃত্যুর ঘোষণা দিয়েছে রয়্যাল কোর্ট। তবে তার মৃত্যুর কারণ জানানো হয়নি।এর আগে নিউইয়র্ক টাইমস এক খবরে বলেছে, রিয়াদের গভর্নর ফয়সাল বিন বানদার বিন আবদুলআজিজসহ প্রায় দেড়শ যুবরাজ করোনায় আক্রান্ত হয়েছেন। তবে সৌদির সাবেক গোয়েন্দা প্রধান তুরকি আল-ফয়সাল বলেন, আসল সংখ্যা ২০ এর কম হবে।

ওই যুবরাজের মৃত্যুর একদিন পর শুক্রবার একটি মেডিকেল সূত্রে জানা গেছে, করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর স্বাস্থ্যের অবনতি হলে রাজ পরিবারের বেশ কয়েকজন সদস্য হাসপাতালে ও তাদের ব্যক্তিগত ভিলায় চিকিৎসা নিচ্ছেন।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, সোমবার বিকেল পর্যন্ত সৌদি আরবে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন এক লাখ ০৫ হাজার ২৮৩ জন, যাদের মধ্যে ৭৪৬ জন মারা গেছেন।সৌদি লিকস-এর এক রিপোর্টে বলা হয়, দেশটির চিকিৎসক ডা. নেজার বাহাবরি নিশ্চিত করেছেন, সৌদিতে ১,২০০ জনের বেশি গুরুতর করোনাভাইরাসে আক্রান্ত রোগী আছেন, যাদের অনেকে ভেন্টিলেশনে রয়েছেন।

এক ভিডিও বার্তায় বাহাবরি বলেন, 'জেদ্দা ও রিয়াদের পরিস্থিতি অত্যন্ত উদ্বেগজনক। গুরুতর রোগীর সংখ্যা এতো বেড়ে যাবে- এটা ধারণা করিনি। আমি সর্বদা একজন আশাবাদী ছিলাম এবং সংখ্যা বাড়ার বিষয়ে উদ্বিগ্ন না হতে আহ্বান জানিয়েছিলাম। কিন্তু তখন গুরুতর রোগীর সংখ্যা শতাধিক ছিল।' বাহাবরি দাবি করেন যে, ঈদুল-ফিতর উদযাপনের সময় সামাজিক মেলামেশার কারণে করোনার সংক্রমণ অনেক বেড়ে থাকতে পারে। তিনি যেসব রোগীকে পর্যবেক্ষণ করছেন রমজানের শেষে এবং ঈদের পরপরই তাদের লক্ষণ দেখা দিয়েছে।

সূত্র: মিডল ইস্ট মনিটর

উপরে