প্রকাশিত : ৯ জুন, ২০২০ ১৬:০৬

করোনায় এক সৌদি প্রিন্সের মৃত্যু

অনলাইন ডেস্ক
করোনায় এক সৌদি প্রিন্সের মৃত্যু

সৌদি আরবে করোনায় আক্রান্ত হয়ে গত বৃহস্পতিবার একজন প্রিন্সের মৃত্যুর খবর পাওয়া গেছে। সৌদি আরবের সরকারি সংবাদ সংস্থা সৌদি প্রেস এজেন্সি (এসপিএ) জানিয়েছে, রয়্যাল কোর্ট প্রিন্স সৌদ বিন আব্দুল্লাহ বিন ফয়সাল বিন আব্দুল আজিজ আল সৌদের মৃত্যুর খবর নিশ্চিত করেছে। তবে তার মৃত্যুর কারণ সম্পর্কে কিছু জানানো হয়নি। খবর মিডল ইস্ট মনিটরের।

করোনায় ওই সৌদি প্রিন্সের মৃত্যুর খবর সামনে আসার একদিন পর একটি মেডিকেল সূত্র জানিয়েছে, এই ভাইরাসে আক্রান্ত হয়ে রাজপরিবারের কয়েকজন সদস্য হাসপাতাল ও তাদের ব্যক্তিগত ভিলায় চিকিৎসা নিচ্ছেন।

ডা. নেজার বাহাবরির বরাত দিয়ে সৌদি লিকস জানিয়েছে, সৌদি আরবে গুরুতর আক্রান্ত এক হাজার ২০০-র বেশি মানুষকে ভেন্টিলেটরের সাহায্যে চিকিৎসা দেয়া হচ্ছে। এক ভিডিও ক্লিপে তিনি বলেন, জেদ্দা ও রিয়াদের পরিস্থিতি খুবই উদ্বেগজনক। গুরুতর রোগীর সংখ্যা এত বেশি হবে, আমরা ভাবতেও পারিনি।

তিনি আরও বলেন, আমি সবসময় আশাবাদী ছিলাম এবং আক্রান্তের সংখ্যা বাড়লেও উদ্বেগের কিছু নেই বলে উল্লেখ করতাম। কিন্তু এই মুহূর্তে গুরুতর আক্রান্ত রোগীর সংখ্যা কয়েকশর মধ্যে সীমাবদ্ধ নেই। ওই ব্যক্তিরা গত ২৫ মে ঈদুল ফিতর উদযাপনের সময় আক্রান্ত হয়ে থাকতে পারেন বলেও জানিযেছেন ডা. বাহাবরি।

এর আগে নিউইয়র্ক টাইমস এক প্রতিবেদনে জানিয়েছিল যে, প্রায় ১৫০ জন সৌদি প্রিন্স করোনায় আক্রান্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে রিয়াদের গভর্নর ফয়সাল বিন বন্দর বিন আব্দুলআজিজও রয়েছেন বলে দাবি করে মার্কিন এই পত্রিকাটি। তবে সৌদির সাবেক গোয়েন্দা প্রধান তুর্কি আল-ফয়সাল বলেছেন, এই সংখ্যা ২০ এর কম।

উল্লেখ্য, ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী সৌদি আরবে এখন পর্যন্ত ১ লাখ ৫ হাজার ২৮৩ জন আক্রান্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে ৭৪৬ জনের। তবে সুস্থ হয়ে উঠেছে ৭৪ হাজার ৫২৪ জন।

উপরে