প্রকাশিত : ১৩ জুন, ২০২০ ১৪:২২

করোনায় আক্রান্ত ইউক্রেনের ফার্স্টলেডি

অনলাইন ডেস্ক
করোনায় আক্রান্ত ইউক্রেনের ফার্স্টলেডি

করোনাভাইরাস থেকে রক্ষা পেতে প্রয়োজনীয় সবকিছুই করেছিলেন। তারপরও শেষ রক্ষা হয়নি। তাই টেস্ট করার পর শরীরে করোনা পজিটিভ হওয়ার পর অনেকটাই অবাক হয়ে যান ইউক্রেনের ফার্স্টলেডি। নিজে যে করোনায় আক্রান্ত এটা বিশ্বাস করতেও অনেকটা সময় নেন তিনি।

শুক্রবার ইউক্রেনের কর্তৃপক্ষ জানায়, দেশটির প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির স্ত্রী ওলেনা জেলেনস্কা করোনায় আক্রান্ত হয়েছেন। তবে ভলোদিমির ও তাঁদের দুই সন্তানের টেস্ট রিপোর্ট নেগেটিভ আসে। এদিন এক ফেসবুক পোস্টে ওলেনা জেলেনস্কা নিজেই করোনা সংক্রমণের খবর দিয়েছেন।

ওলেনা লিখেন, আজ আমি করোনাভাইরাস টেস্টের রিপোর্ট হাতে পেয়েছি। রিপোর্ট পজিটিভ এসেছে। তিনি বলেন, এটা অপ্রত্যাশিত খবর। বিশেষত এটা ভেবে যে আমি এবং আমার পরিবার সব নিয়ম মেনেছি- মাস্ক, গ্লাভস ও সামাজিক দূরত্ব বজায় রেখে চলা, কিছু বাদ দিইনি।

পোস্টে ইউক্রেনের ফার্স্টলেডি জানান, তিনি সুস্থ অনুভব করছেন। হাসপাতালে ভর্তি হননি। তবে বাড়িতে থাকলেও স্বামী ও সন্তানদের কাছ থেকে আলাদা রয়েছেন। কিন্তু ওলেনা কীভাবে করোনায় আক্রান্ত হয়েছেন,তা এখনও জানা যায়নি।

উল্লেখ্য, ইউক্রেনে শুক্রবার ২৯ হাজার ৭৫৩ জন করোনায় আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে ৮৭০ জনের। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় প্রেসিডেন্টের স্ত্রীসহ ৬৮৩ জনের টেস্ট রিপোর্ট পজিটিভ আসে। একই সময়ে মৃত্যু হয়েছে ১৬ জনের।

উপরে