প্রকাশিত : ১৪ জুন, ২০২০ ২১:৩০

যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে এক কৃষ্ণাঙ্গ নিহত

অনলাইন ডেস্ক
যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে এক কৃষ্ণাঙ্গ নিহত

যুক্তরাষ্ট্রে চলমান বর্ণবাদ বিরোধী বিক্ষোভের মধ্যেই জর্জিয়ায় পুলিশের গুলিতে এক কৃষ্ণাঙ্গ নিহত হয়েছেন।শুক্রবার (১২ জুন) রাতে আটলান্টা শহরের এ ঘটনা আন্দোলনকারীদের আরও বিক্ষুব্ধ করে তুলেছে। পুলিশ বলছে, তারা ঘটনা তদন্ত করে দেখছে।এদিকে যুক্তরাষ্ট্রে করোনা পরিস্থিতির আবারও অবনতি হয়েছে। করোনা মোকাবিলায় একে অন্যের পাশে দাঁড়িয়েছেন প্রবাসী বাংলাদেশিরা।

একদিকে বর্ণবাদ বিরোধী বিক্ষোভ, অন্যদিকে করোনা যুদ্ধে জয়ী হওয়ার সংগ্রাম। সব মিলিয়ে এক অনিশ্চিত পথে চলছে যুক্তরাষ্ট্র।এর মধ্যেই শুক্রবার রাতে জর্জিয়ার আটলান্টায় আইন শৃঙ্খলা রক্ষা বাহিনীর গুলিতে আরেক কৃষ্ণাঙ্গ নিহতের ঘটনায় চলমান বিক্ষোভে যেন ঘি ঢেলে দিয়েছি পুলিশ। স্থানীয় এক বাসিন্দার ধারণ করা ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে ঘটনা প্রকাশ হয়ে পড়ে।

এ প্রসঙ্গে আটলান্টার মেয়র কেইশা ল্যান্স বটমস বলেন, আমরা ভিডিওটি পর্যবেক্ষণ করছি এবং ঘটনা তদন্ত করছি।যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঙ্গরাজ্যে করোনা পরিস্থিতির অবনতি হয়েছে। যেসব স্থানে করোনা আক্রান্তের সংখ্যা কম ছিল, যেমন ফ্লোরিডা, অ্যারিজোনা, নর্থ কারোলাইনা, জর্জিয়া, লুজিয়ানা, মেরিল্যান্ড, ভার্জিনিয়া, টেক্সাস ও আলাবামা, সেখানেও আশঙ্কাজনক হারে বাড়ছে। তবে বাংলাদেশি অধ্যুষিত নিউইয়র্কে পরিস্থিতি কিছুটা উন্নতি হয়েছে।

বাংলাদেশিদের এসব কর্মসূচিতে যোগ দিচ্ছেন মার্কিন কংগ্রেস, স্টেট সিনেট ও এসেম্বলি সদস্যসহ অনেকেই।চলমান বর্ণবাদ বিরোধী বিক্ষোভে রাস্তায় নেমেছেন লাখ লাখ মানুষ। পাশাপাশি লকডাউন শিথিলের পর অনেকে ঘর থেকে বেরিয়ে পড়েছেন। আর এতে করেই করোনা পরিস্থিতি কিছুটা উন্নতি হওয়ার পর আবারো তা অবনতি হয়েছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

উপরে