প্রকাশিত : ২৩ জুন, ২০২০ ১৪:২৬

বিশ্বে করোনায় আক্রান্ত ৯১ লাখ ও মৃত্যু ৪ লাখ ৭৪ হাজার ছাড়িয়েছে

অনলাইন ডেস্ক
বিশ্বে করোনায় আক্রান্ত ৯১ লাখ ও মৃত্যু ৪ লাখ ৭৪ হাজার ছাড়িয়েছে

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে বিশ্বব্যাপী আক্রান্তের সংখ্যা ৯১ লাখ ছাড়িয়েছে। আর এ মহামারিতে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৪ লাখ ৭৪ হাজার।

আজ মঙ্গলবার সকাল পর্যন্ত ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪ লাখ ৭৪ হাজার ৩৩৯ জনের এবং এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৯১ লাখ ৮৮ হাজার ৩৬২ জন। এই সময়ের মাঝে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৯ লাখ ৩৭ হাজার ২৮২ জন।

করোনায় আক্রান্ত হয়ে বিশ্বে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত এক লাখ ২২ হাজার ৬১০ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্তের সংখ্যাও বিশ্বে সর্বোচ্চ ২৩ লাখ ৮৮ হাজার ১৫৩ জন।

আক্রান্ত ও মৃতের সংখ্যায় এখন দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ১১ লাখ ১১ হাজার ৩৪৮ জন। আর মারা গেছেন ৫১ হাজার ৪০৭ জন।

আক্রান্তের দিক থেকে তৃতীয় অবস্থানে আছে রাশিয়া। দেশটিতে আক্রান্ত ৫ লাখ ৯২ হাজার ২৮০ জন। মৃত্যু হয়েছে ৮ হাজার ২০৬ জন।

মৃতের সংখ্যায় ব্রাজিলের পরেই আছে যুক্তরাজ্য। দেশটিতে  আক্রান্ত হয়ে মারা গেছে ৪২ হাজার ৬৪৭ জন। আক্রান্ত হয়েছে ৩ লাখ ০৫ হাজার ২৮৯ জন।

করোনায় আক্রান্তের দিক থেকে চতুর্থ অবস্থানে উঠে এসেছে ভারত। দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছে ৪ লাখ ৪০ হাজার ৪৫০ জন। মারা গেছেন ১৪ হাজার ১৫ জন।

মৃত্যুর দিক থেকে চতুর্থ অবস্থানে আছে ইতালি। এখন পর্যন্ত দেশটিতে মারা গেছেন ৩৪ হাজার ৬৫৭ জন। আর আক্রান্তের সংখ্যা ২ লাখ ৩৮ হাজার ৭২০ জন। মৃত্যুতে পঞ্চম অবস্থানে থাকা ফ্রান্সে মারা গেছে ২৯ হাজার ৬৬৩ জন ও আক্রান্ত ১ লাখ ৬০ হাজার ৭৫০ জন।

এছাড়া স্পেনে মৃত্যু হয়েছে ২৮ হাজার ৩২৪ জনের। পেরুতে মারা গেছেন ৮ হাজার ২২৩ জন। জার্মানিতে মারা গেছেন ৮ হাজার ৯৬৯ জন। ইরানে মারা গেছেন ৯ হাজার ৭৪২ জন।

উপরে