প্রকাশিত : ১৬ সেপ্টেম্বর, ২০২০ ১৪:০৩

ইস্ট লন্ডন মসজিদ পরিদর্শন করলেন উইলিয়াম ও কেট

অনলাইন ডেস্ক
ইস্ট লন্ডন মসজিদ পরিদর্শন করলেন উইলিয়াম ও কেট

ইস্ট লন্ডন মসজিদ এবং লন্ডন মুসলিম সেন্টার পরিদর্শন করেছেন ব্রিটিশ রাজপুত্র ও পুত্রবধূ প্রিন্স উইলিয়াম ও কেট ।

মঙ্গলবার দ্যা ডিউক এন্ড ডাচেস অফ কেমব্রিজ প্রিন্স উইলিয়াম ও ক্যাথরিন মিডলটন (কেট) ইস্ট লন্ডন মসজিদ এবং লন্ডন মুসলিম সেন্টার পরিদর্শন আসলে তাকে স্বাগত জানান মসজিদ কমিটির নেতৃবৃন্দ।

প্রিন্স উইলিয়াম ও কেট প্রতিষ্ঠানটির কর্মকর্তা, কর্মচারী, স্বেচ্ছাসেবী এবং উপকারভোগীদের সাথে কথা বলেন। তাঁরা লকডাউন চলাকালে অভাবগ্রস্থদের সহায়তার জন্য মসজিদ কর্তৃপক্ষের ভূয়সী প্রশংসা করেন।

ডিউক এবং ডাচেস মসজিদের কর্মীদের কথা শুনেন এবং তারা কঠিন সময়ে কঠোর পরিশ্রমের জন্য অভিনন্দন জানান। রাজপরিবারের সদস্যরা মসজিদ সংলগ্ন ব্যবসা-প্রতিষ্ঠান বো ক্যাশ এন্ড ক্যারি এবং জাফরান কিচেনের কর্মকর্তাদের সাথে কথা বলেন।

ন্যাশনাল ইমার্জেন্সি ট্রাস্টের পেট্রন হচ্ছেন ডিউক অব প্রিন্স। এই ট্রাস্ট কভিড ১৯-এর মহামারির সময়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

পরিদর্শন শেষে, ব্রিটিশ রাজপরিবারের দুই সদস্যকে মসজিদ কমিটির পক্ষ থেকে মসজিদে চাষ করা মৌচাক থেকে নেয়া খাঁটি মধু উপহার দেয়া হয়। মসজিদ কমিটির চেয়ারম্যান মোহাম্মদ হাবিবুর রহমান, সিনিয়র ইমাম মোহাম্মদ মাহমুদ, ডায়রেক্টর দেলোয়ার হোসেন খান, আসাদ জামান এবং সুফিয়া আলম। এ সময় তাঁরা কোভিড ১৯ এর দুর্যোগময় মুহুর্তে মুসলিম কমিউনিটির সহায়তা নিয়ে জরুরী সেবা কার্যক্রম তুলে ধরার পাশাপাশি, দাফন কার্যক্রম, খাবার সরবরাহ, স্বাস্থ্যকর খাবারের ব্যবস্থা ওষুধ সররাহ, ইত্যাদি তুলে ধরেন।

উপরে