প্রকাশিত : ২১ সেপ্টেম্বর, ২০২০ ১৫:২৯

বিশ্বে করোনায় মৃত্যু ৯ লাখ ৬৪ হাজার ছাড়িয়েছে

অনলাইন ডেস্ক
বিশ্বে করোনায় মৃত্যু ৯ লাখ ৬৪ হাজার ছাড়িয়েছে

বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় ৩ হাজার ৮৯১ মানুষ করোনাভাইরাসে মারা গেছে। ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, একই সময়ের মধ্যে আক্রান্ত হয়েছে ২ লাখ ৪৯ হাজার ১৩৬ জন। সবমিলিয়ে বিশ্বজুড়ে মৃত্যু হয়েছে ৯ লাখ ৬৪ হাজার ৭৬২ জনের। আর আক্রান্ত হয়েছে ৩ কোটি ১২ লাখ ২৯ হাজার ৭৬৭ জন। তবে সুস্থ হয়েছে ২ কোটি ২৮ লাখ ২৫ হাজার ২১ জন।

করোনাভাইরাসে বিশ্বে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ভারতে। সেখানে নতুন করে ১ হাজার ১৩৫ জন করোনায় মারা গেছে। এসময় আক্রান্ত হয়েছে ৮৭ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ৮৭ হাজার ৯০৯ জনের। আর আক্রান্ত হয়েছে ৫৪ লাখ ৮৫ হাজারের বেশি মানুষ।

বিশ্বজুড়ে একদিনে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে মেক্সিকোতে। দেশটিতে নতুন করে মৃত্যু হয়েছে ৪৫৫ জনের। সবমিলিয়ে মেক্সিকোতে এ পর্যন্ত ৭৩ হাজার ২৫৮ জন করোনায় মারা গেছে। আর আক্রান্তের সংখ্যা ৬ লাখ ৯৪ হাজার ছাড়িয়ে গেছে দেশটিতে।

গত ২৪ ঘণ্টায় তৃতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে ব্রাজিলে। সেখানে নতুন করে আরও ৩৩০ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে ১৬ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে দক্ষিণ আমেরিকার দেশটিতে মৃত্যু হয়েছে ১ লাখ ৩৬ হাজার ৮৯৫ জনের। আর আক্রান্ত হয়েছে ৪৫ লাখ ৪৪ হাজারের বেশি মানুষ।

এদিকে বৈশ্বিক মৃত্যুর দিক দিয়ে শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে নতুন করে মারা গেছে ২৯৪ জন। সবমিলিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ২ লাখ ৪ হাজার ১১৮ জনের। আর নতুন করে আক্রান্ত হয়েছে ৩৩ হাজারের বেশি মানুষ। ফলে আক্রান্তের সংখ্যা ৭০ লাখ ৪ হাজার ছাড়িয়েছে।

উপরে