প্রকাশিত : ৩০ সেপ্টেম্বর, ২০২২ ২২:৫৬

কাতার বিশ্বকাপ: দর্শকদের জন্য চালু থাকবে ফ্রি যানবাহনের ব্যবস্থা!

অনলাইন ডেস্ক
কাতার বিশ্বকাপ: দর্শকদের জন্য চালু থাকবে ফ্রি যানবাহনের ব্যবস্থা!

কাতারে ফুটবল বিশ্বকাপ চলাকালীন বিশ্বের নানা প্রান্ত থেকে আগত দর্শকদের জন্য কাতারের বিভিন্ন রাস্তায় চলবে বিশেষ যানবাহন।

প্রায় চার হাজার বাস ও ৭০০ ইলেকট্রিক বাসের ব্যবস্থা করা হচ্ছে হায়া কার্ডধারী দর্শকদের জন্য। টুর্নামেন্ট চলাকালীন ম্যাচ উপভোগ করতে ও কাতারে ভ্রমণের জন্য প্রয়োজন হবে হায়া কার্ড।

মরুভূমির এই দেশে ২০ নভেম্বর বসতে যাচ্ছে ফুটবলের এই মহোৎসব। দ্য গ্রেটেস্ট শো অন আর্থ ফুটবল বিশ্বকাপে বুঁদ হওয়ার অধির অপেক্ষায় এখন ফুটবলপ্রেমীরা। আর তাই বিশ্বের নানা প্রান্ত থেকে আগত লাখো দর্শকদের অন্যান্য সুবিধার সঙ্গে যাতায়াতের জন্যও ফ্রি সুব্যবস্থা করেছে আয়োজক দেশ কাতার।

ইতিমধ্যেই কাতার বিশ্বকাপে আগত দর্শকদের যাতায়াতের জন্য শহরেরে বিভিন্ন রুটে চালু করা হয়েছে বাস, ট্রাম, শাটল ট্রেনসহ, শিডিউলভিত্তিক ফ্লাইট।

এছাড়া এলাকাভিত্তিক তৈরি করা হচ্ছে ট্রান্সপোর্ট হাব। কাতারের মবিলিটি ডিরেক্টর থানি আল জাররা বলেন, গত সপ্তাহে একদিনে শহরের বিভিন্ন রুটে এক হাজার ৮০০ বাসের পরীক্ষামূলকভাবে রাস্তায় নামিয়েছি। শুধুমাত্র কাতারের বিশ্বকাপের পাশকার্ড তথা হায়া কার্ড থাকলেই ফ্রি-তে এই যাতায়াত সুবিধা পাওয়া যাবে। তবে এখানকার সাধারণ মানুষের জন্য স্টেডিয়ামে যাতায়াতে এই ট্রান্সপোর্ট ব্যবহারের ব্যবস্থা থাকছে না।

শুধু বিশ্বের নানা প্রান্ত থেকে কাতারে আসা হায়া কার্ডধারীদের জন্য মেট্রো সার্ভিসসহ অন্যান্য যাতায়াত ব্যবস্থা চালু করা হচ্ছে।

উপরে