প্রকাশিত : ৬ এপ্রিল, ২০২২ ১৪:০৮

ইফতারের রাখুন তরমুজের জুস

অনলাইন ডেস্ক
ইফতারের রাখুন তরমুজের জুস

এখন তরমুজের মৌসুম। আবার গ্রীষ্মকাল, প্রকৃতিতে তপ্তরোদ। আর গরম এবং তরমুজ যেন একই সূত্রে গাথা। প্রচণ্ড গরমে তরমুজের স্বাদ যেমন অমৃত, তেমনি পূরণ করে পানির চাহিদাও।

ইফতারে তরমুজ কমবেশি সবাই খান। সেটাই যদি একটু ভিন্ন ভাবে খাওয়া যায় তবে কেমন হয়? জেনে নিন ওয়াটারমেলান বা তরমুজের একটি পানীয় রেসিপি। খুব সহজভাবেই তৈরি করা যায় এবং দারণ উপাদেয় এই পানীয়।

তরমুজের জুস তৈরিতে যা লাগবে

তরমুজ

চিনি

পুদিনা পাতা

লেবুর রস

ব্ল্যাক পেপার

আইস কিউব

স্লাইস লেবু

যেভাবে তৈরি করবেন

প্রথমেই একটি ব্লেন্ডিং জারে দিয়ে দিন কিছু তরমুজের টুকরা। এরপর এতে দিয়ে দিন এক চামচ চিনি, কিছু পুদিনা পাতা, ব্ল্যাক পেপার আর লেবুর রস। এবারে সবগুলো উপকরণ একসাথে ব্লেন্ড করে নিন।

ব্যাস তৈরি হয়ে গেলো ঝটপট পানিও ওয়াটারমেলান জুস। এবার পরিবেশন পালা। পরিবেশনের জন্য একটি কাচের গ্লাসে প্রথমে কয়েকটি আইস কিউব এবং কয়েক স্লাইস লেবু দিয়ে দিন। এতে গ্লাসটি দেখতে আকর্ষণীয় লাগবে। কেননা খাবারের পরিবেশনাটা খুব গুরুত্বপূর্ণ।

এবার গ্লাসের মধ্যে ঢেলে দিন জুস্। উপরে কিছু তরমুজের বল দিয়ে দিতে পারেন এতে দেখতে বেশি ভালো দেখাবে। তবে বলের পরিবর্তে তরমুজের ছোট ছোট পিসও দেওয়া যায়। সবশেষে গার্নিশিং এর জন্য দিতে পারেন এক স্লাইস লেবু এবং পুদিনা পাতা।

তৈরি হয়ে গেলো চনমনে স্বাদের ওয়াটারমেলান বা তরমুজের জুস। এমন একগ্লাস পানীয় ইফতারের টেবিলে থাকলে প্রথমে মনের ক্লান্তি দুর হবে তারপর শরীরের। প্রতি চুমুকে চুমুকে শীতল এক পরশ বয়ে যাবে দেহ-মনে।

উপরে