প্রকাশিত : ২৪ মে, ২০১৯ ১২:৫৬
ভূমধ্যসাগরে নৌকাডুবি

দেশে ফিরলেন প্রাণে বেঁচে যাওয়া আরো ৩ বাংলাদেশি

অনলাইন ডেস্ক
দেশে ফিরলেন প্রাণে বেঁচে যাওয়া আরো ৩ বাংলাদেশি

লিবিয়া থেকে ইতালি যাওয়ার পথে ভূমধ্যসাগরে নৌকাডুবি থেকে প্রাণে বেঁচে যাওয়া আরো তিন বাংলাদেশি দেশে ফিরেছেন। আজ শুক্রবার ভোর ৫.৩৮ মিনিটে টার্কিশ এয়ারলাইন্সের টিকে-৭১২ ফ্লাইট যোগে তারা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের প্রবাসী কল্যাণ ডেস্ক এ বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছে।

ওই তিন বাংলাদেশি হলেন-সিলেটের মাহফুজ আহাম্মেদ ও বিল্লাল আহাম্মেদ এবং কিশোরগঞ্জের বাহাদুর। তারা এখন বিমানবন্দরের ইমিগ্রেশনে রয়েছেন বলে জানা গেছে। 

আরো জানা গেছে, অভিবাসন প্রক্রিয়া সম্পন্ন না হওয়ায় তাদের বিমানবন্দরে রেখেই আইনশৃঙ্খলা বাহিনী জিজ্ঞাসাবাদ করবে। এর আগে গত ২১ মে এ ঘটনায় প্রাণে বেঁচে যাওয়া ১৫ বাংলাদেশি দেশে ফেরেন। 

এদিকে লিবিয়ায় বাংলাদেশ দূতাবাস সূত্র জানায়, জীবিত উদ্ধার হওয়া ১৪ বাংলাদেশির মধ্যে চারজন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। বাকিরা স্বেচ্ছায় ফিরতে না চাওয়ায় তাদেরকে সময় দেওয়া হচ্ছে।

উল্লেখ্য, লিবিয়ার জুয়ারা থেকে অবৈধভাবে ইতালিতে যাওয়ার পথে গত ১০ মে তিউনিসিয়ার উপকূল সংলগ্ন ভূমধ্যসাগরে নৌকা ডুবে বহু মানুষের মৃত্যু হয়। পরে এ ঘটনায় নিখোঁজ ৩৯ বাংলাদেশির একটি তালিকা সরকারের পক্ষ প্রকাশ করা হয়েছে। ইতোমধ্যে এ ঘটনায় জড়িত পাচারকারী চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব। 

উপরে