প্রকাশিত : ৭ জুলাই, ২০১৯ ১৪:৫০

শাহজালাল বিমানবন্দরে দেড় কোটি টাকার স্বর্ণসহ চীনা নাগরিক আটক

অনলাইন ডেস্ক
শাহজালাল বিমানবন্দরে দেড় কোটি টাকার স্বর্ণসহ চীনা নাগরিক আটক

রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ২৮টি স্বর্ণবারসহ এক চীনা নাগরিককে আটক করেছে শুল্ক গোয়েন্দা। তাঁর কাছ থেকে উদ্ধার করা সোনার ওজন সোয়া তিন কেজি বলে জানা গেছে।

আজ রবিবার বেলা ১১টায় দুবাই থেকে ইকে-৫৮২ ফ্লাইটযোগে আগত জিয়ান জু নামে ওই চীনা নাগরিকের কাছ থেকে স্বর্ণবারগুলো জব্দ করা হয়।

স্বর্ণ উদ্ধারের বিষয়টি শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক (ডিজি) ড. শহীদুল ইসলাম গণমাধ্যমকে নিশ্চিত করেছেন। তিনি জানান, গোপন সংবাদের মাধ্যমে কাস্টমস গোয়েন্দা দল জানতে পারে ইকে-৫৮২ বিমানে আগত যাত্রীর মাধ্যমে স্বর্ণ চোরাচালান হবে। এমন খবরে কাস্টমস গোয়েন্দা দল ওই ফ্লাইটে আগত যাত্রীদের দিকে নজর রাখে। ওই যাত্রী গ্রিন চ্যানেল অতিক্রম করার সময় তার কাছে স্বর্ণ আছে কিনা জানতে চাওয়া হয়। প্রথমে তিনি স্বর্ণ থাকার কথা অস্বীকার করলে দেহ তল্লাশি করে কোনো কিছু না পেয়ে তার ল্যাগেজ স্ক্যানিং করে ধাতব বস্তুর অস্তিত্ব মেলে। তার ল্যাগেজ খোলা হলে তিনটি চার্জার লাইটের ব্যাটারির মধ্যে ২৮টি স্বর্ণবার পাওয়া যায়। যার ওজন সোয়া তিন কেজি। জব্দকৃত স্বর্ণের মূল্য প্রায় এক কোটি ৬২ লাখ ৫০ হাজার টাকা বলে ধারণা করা হচ্ছে।

জিয়ান জু নামে ওই চীনা নাগরিকের বিরুদ্ধে মামলা দায়েরের ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে জানা গেছে।

উপরে