প্রকাশিত : ২ সেপ্টেম্বর, ২০১৯ ১৪:১২

আদালতে ফখরুলসহ বিএনপির ৮ নেতার আত্মসমর্পণ

অনলাইন ডেস্ক
আদালতে ফখরুলসহ বিএনপির ৮ নেতার আত্মসমর্পণ

উসকানিমূলক বক্তব্য ও পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগে করা মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ শীর্ষ ৮ নেতা আদালতে আত্মমসমর্পণ করে জামিন আবেদন করেছেন।

আজ সোমবার ঢাকা মহানগর হাকিম শরাফুজ্জামান আনসারীর আদালতে তারা আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। এ বিষয়ে শুনানি শেষ হয়েছে। আদালত পরে আদেশ দেবেন বলে জানান।

মামলার অপর আসামিরা হলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, গয়েস্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, আবদুল মঈন খান, মির্জা আব্বাস, আমীর খসরু মাহমদ ও সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু।

গত বছরের ১ অক্টোবর হাতিরঝিল থানায় বিএনপির সিনিয়র নেতাসহ ৫৫ জনের বিরুদ্ধে সরকারি কাজে বাধাদান ও নাশকতার অভিযোগে মামলা করে পুলিশ। পরে সেই মামলায় হাইকোর্ট থেকে জামিন পান বিএনপির সাত নেতা। মামলাটির পুলিশ প্রতিবেদন না দেয়া পর্যন্ত তাদের জামিন মঞ্জুর করেন আদালত।

মামলার এজাহারে অভিযোগ করা হয়, রাজধানীর মগবাজার রেলগেট এলাকায় গত বছরের ৩০ সেপ্টেম্বর অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে পুলিশের কাজে বাধা দিয়েছেন, পুলিশকে আক্রমণ করেছেন, যানবাহন ভাঙচুর ও ক্ষতিসাধন করেছেন। জনমনে আতঙ্ক সৃষ্টির জন্য ককটেলের বিস্ফোরণ ঘটিয়েছেন। ঘটনাস্থল থেকে বাঁশের লাঠি, পেট্রলবোমা, বিস্ফোরিত ককটেলের অংশ, কাচ ও ইটের টুকরা উদ্ধার করা হয়।

প্রসঙ্গত, এর আগে মির্জা ফখরুল ও দলের ৫৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করে হাতিরঝিল থানা পুলিশ।

উপরে