প্রকাশিত : ৮ অক্টোবর, ২০১৯ ১৪:০৯

রাব্বী হত্যা মামলার জামিনের আবেদন শুনতে হাইকোর্টের অপরাগতা

অনলাইন ডেস্ক
রাব্বী হত্যা মামলার জামিনের আবেদন শুনতে হাইকোর্টের অপরাগতা

সুনামগঞ্জের ছাতক উপজেলার নোয়ারাই গ্রামের মেহেদী হাসান রাব্বী নামের এক যুবক হত্যা মামলার প্রধান আসামি লিয়াকত আলীসহ ৬ আসামির জামিনের আবেদন শুনতে অপরাগতা প্রকাশ করেছেন হাইকোর্ট। বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ সোমবার এই অপারগতা প্রকাশ করেন। রাষ্ট্রপক্ষে আইনজীবী ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল আমিনুর রহমান চৌধুরী টিকু। আসামিপক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট সাঈদ আহমেদ রাজা।

আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট সাঈদ আহমেদ রাজা জানান, অ্যাটর্নি জেনারেলের শুনানির পর আদালত আমাদের আবেদন শুনতে অপারগতা প্রকাশ করেন। তিনি বলেন, আগামী ১৩ অক্টোবর নিয়মিত আদালত খোলার পর জামিনের আবেদন উপস্থাপন করা হবে।

গত ২৩ জুলাই সন্ধ্যার কিছুক্ষণ আগে ছাতক সিমেন্ট কারখানাসংলগ্ন বাজারে দোকান কর্মচারী রাব্বীকে কুপিয়ে আহত করার পর তাকে প্রথমে ছাতক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে তাকে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করার পর রাত সাড়ে ১১টার দিকে সেখানেই মারা যায় রাব্বী। মৃত্যুর আগে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মায়ের কাছে হামলাকারীদের নাম বলে যায় রাব্বী। এর ভিত্তিতে ২৬ জুলাই থানায় ১৭ জনের বিরুদ্ধে মামলা করেন নিহতের মা রুপিয়া বেগম। 

এই মামলায় লিয়াকত আলীসহ ৯ আসামি দুই দফায় হাইকোর্টে আত্মসমর্পণ করে। এদের মধ্যে ছয়জনকে গত ২০ আগস্ট তিন সপ্তাহের জামিন দেন হাইকোর্ট। এই জামিনের মেয়াদ শেষ হলে তারা সুনামগঞ্জ আদালতে জামিনের আবেদন করে। কিন্তু সুনামগঞ্জ আদালত গত ৯ সেপ্টেম্বর ছয়জনের জামিন আবেদন খারিজ করে কারাগারে পাঠান। এ অবস্থায় লিয়াতক আলী ও তার ভাই আমীর আলী, আমীর আলীর ছেলে আতিকুর রহমান, লিয়াকত আলীর অপর তিন ভাতিজা মোক্তার আলী, অপু মিয়া ও তাজিম হোসাইন গত ১৮ সেপ্টেম্বর হাইকোর্টে জামিনের আবেদন করেন। তারা এরই মধ্যে হাইকোর্টের একাধিক বেঞ্চে জামিন আবেদন উপস্থাপন করলেও রাষ্ট্রপক্ষের বিরোধিতার কারণে হাইকোর্ট তাদের জামিন দিতে রাজি হননি।

উপরে