প্রকাশিত : ১ নভেম্বর, ২০১৯ ১৬:৩২

আবরার হত্যায় জড়িতদের পরিচয় যাই হোক তারা দুর্বৃত্ত ও অপরাধী

অনলাইন ডেস্ক
আবরার হত্যায় জড়িতদের পরিচয় যাই হোক তারা দুর্বৃত্ত ও অপরাধী
ফাইল ছবি

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরার ফাহাদ রাব্বীকে পিটিয়ে হত্যায় জড়িতদের পরিচয় যাই হোক, তারা দুর্বৃত্ত ও অপরাধী বলে মন্তব্য করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ইউনিটের প্রধান মনিরুল ইসলাম।

আজ শুক্রবার বেলা ১১টায় তেজগাঁওয়ে এফডিসিতে ‘আবরার হত্যাকাণ্ডের জন্য ছাত্র রাজনীতি না মূল্যবোধের অবক্ষয় কোনটি দায়ী’ শীর্ষক এক ছায়াসংসদ বিতর্ক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে এসব কথা বলেন মনিরুল ইসলাম।

আবরার হত্যাকারীদের রাজনীতি থেকেও বহিষ্কার করা হয়েছে জানিয়ে তিনি বলেন, এই হত্যায় জড়িতদের কার কী দায় তা নিরূপণ করা হচ্ছে। মামলায় নিখুঁত চার্জশিট দাখিল করা হবে।

অতিরিক্ত কমিশনার বলেন, ‘কোনো ছাত্রসংগঠন অন্য ছাত্র বা কাউকে হত্যা করা বা মারধরের নির্দেশ দেয় না। বরং রাজনীতির প্ল্যাটফর্মকে ব্যবহার করে কেউ কেউ নিজের স্বার্থ হাসিলের চেষ্টা করে থাকে। এটা রাজনীতির দায় নয়, বরং ওই সব অপরাধী দুর্বৃত্তের দায়।’

তিনি বলেন আববার হত্যা মামলায় ১৯ আসামি হলেও এখন পর্যন্ত আমরা গ্রেপ্তার করেছি ২১ জনকে। এদের মধ্যে অনেকেই ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন। ওই হত্যায় কার কী দায় বা ভূমিকা ছিল সেটা বলেছেন। আমরা আবরার হত্যা মামলার চার্জশিট নভেম্বরের প্রথম সপ্তাহের মধ্যেই দাখিল করব। সেখানে প্রাসঙ্গিক ডকুমেন্ট হিসেবে সিটিটিভি ফুজেটও দাখিল করা হবে।

উপরে