প্রকাশিত : ২ নভেম্বর, ২০১৯ ১৪:০৮

প্রশ্নপত্র ফাঁসের গুজব সৃষ্টিকারীদের ছেড়ে দেয়া হবে না : শিক্ষামন্ত্রী

অনলাইন ডেস্ক
প্রশ্নপত্র ফাঁসের গুজব সৃষ্টিকারীদের ছেড়ে দেয়া হবে না : শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ড. দীপু মনি বলেছেন, এখন আর প্রশ্নপত্র ফাঁস হয় না। প্রশ্নপত্র ফাঁসের গুজব সৃষ্টি হয়। আর তাই যারা এ ধরনের প্রশ্ন ফাঁসের গুজব সৃষ্টি করবে তাদের কোনোভাবেই রেহাই দেয়া হবে না।

আজ শনিবার সকাল ১০টায় ঢাকার কেরানীগঞ্জ উপজেলার জিঞ্জিরা পিএম পাইলট উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজ কেন্দ্র পরিদর্শনে শেষে তিনি এসব কথা বলেন।

ড. দীপু মনি বলেছেন, এবার জেএসসি-জেডিসি পরীক্ষায় এখন পর্যন্ত কোনও প্রশ্নপত্র ফাঁসের ঘটনা ঘটেনি, আর ঘটবেও না। শিক্ষা মন্ত্রণালয় ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এ বিষয়ে সচেতন রয়েছে।

তিনি বলেন, আগের বছরগুলোতে দেখেছি একটি চক্র সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রশ্নপত্র ফাঁসের গুজব ছড়িয়ে প্রতারণা করেছে। সাধারণ মানুষের কাছ থেকে টাকা হাতিয়ে নিয়েছে। এবার এ ব্যাপারে আমাদের গোয়েন্দা সংস্থার কর্মীরা যথেষ্ট সতর্ক রয়েছে।

এসময় উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সিনিয়র সচিব মো. সোহরাব হোসাইন, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ মো. গোলাম ফারুক, ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মু. জিয়াউল হকসহ অনেকে।

উল্লেখ্য, আজ সারাদেশে চলতি বছরের জেএসসি ও  জেডিসি পরীক্ষা শুরু হয়েছে।

উপরে