প্রকাশিত : ২ ফেব্রুয়ারী, ২০২০ ১৫:৫৯

পদ্মা সেতুতে বসলো ২৩তম স্প্যান

অনলাইন ডেস্ক
পদ্মা সেতুতে বসলো ২৩তম স্প্যান

সফলভাবে বসানো হয়েছে পদ্মা সেতুর ২৩তম স্প্যান। আজ রোববার দুপুর ২টার দিকে শরীয়তপুরের জাজিরা প্রান্তের পদ্মা সেতুর ৩১ ও ৩২ নম্বর খুঁটির ওপর বসানো হয়েছে ৬-এ নম্বর স্প্যান। এর মধ্য দিয়ে সেতুর ৩ হাজার ৪৫০ মিটার দৃশ্যমান হলো। পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী দেওয়ান আব্দুল কাদের এই তথ্য নিশ্চিত করেছেন।

আব্দুল কাদের বলেন, গত শুক্রবার পদ্মা সেতুর ২৩তম স্প্যান বসানোর কথা ছিল। কিন্তু ওই দিন সকাল থেকে বৈরী আবহাওয়ার কারণে স্প্যান বসানো সম্ভব ছিল না। আজ রোববার আবহাওয়া অনুকূলে থাকায় জাজিরা প্রান্তে উঠেছে ২৩তম স্প্যানটি। দুপুর ২টার দিকে স্প্যানটি বসানোর কাজ শেষ হয়।

তিনি জানান, ২২তম স্প্যান বসানোর ১২ দিনের মাথায় ২৩তম স্প্যানটি বসানো হয়েছে। প্রতি মাসেই তিনটি স্প্যান বসানোর কথা থাকলেও জানুয়ারিতে স্প্যান উঠেছে দুটি। তবে ফেব্রুয়ারিতে এর সংখ্যা বাড়বে। পরিকল্পনা মতো স্প্যান বসাতে পারলে ২০২০ সালেই ৪১টি স্প্যান বসানো শেষ হবে।

এই প্রকৌশলী জানান, ‘করোনাভাইরাসের কারণে পদ্মা সেতুর নির্মাণে কিছুটা প্রভাব পড়েছে। কারণ পদ্মা সেতুতে প্রায় এক হাজার ১০০ চীনা নাগরিক কর্মরত। এঁদের মধ্যে চীনা নববর্ষ উপলক্ষে প্রায় ২০০ নাগরিক ছুটিতে গিয়ে করোনাভাইরাসের কারণে চীনে আটকা পড়েছেন। তবে করোনাভাইরাস নিয়ে আমরা আতঙ্কিত নই। সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হয়েছে।`

উপরে