প্রকাশিত : ৭ ফেব্রুয়ারী, ২০২০ ১৫:৩৪

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার উন্নয়ন ও শিক্ষা বান্ধব : খাদ্যমন্ত্রী

পোরশা(নওগাঁ)প্রতিনিধি
প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার উন্নয়ন ও শিক্ষা বান্ধব : খাদ্যমন্ত্রী

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার উন্নয়ন ও শিক্ষা বান্ধব সরকার। বঙ্গবন্ধুর স্বপ্ন পুরনের লক্ষ্যে সকলে একযোগে কাজ করতে হবে। তাহলেই যেমন দেশের উন্নয়ন ও শিক্ষার প্রসার ঘটবে এবং বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্নও পূরণ হবে।

আজ শুক্রবার বেলা ১১টায় পোরশা উপজেলা পরিষদ চত্বরে  উপজেলা পরিষদের সম্প্রসারিত অফিস কমপ্লেক্স ভবন নির্মান কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন, প্রধানমন্ত্রীর সেচ্ছাধীন তহবিলের অনুদান, পোরশা কল্যাণ ট্রাস্ট কতৃক অসহায় শিক্ষার্থীদের এককালীন অনুদান, প্রতিবন্ধিদের মাঝে হুইল চেয়ার ও দলিত হরিজন সম্প্রদায়ের মাঝে সহায়তা ভাতা বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলি বলেন।

তিনি আরও বলেন, উপজেলার সকল প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন হবে। সে সঙ্গে সকল হাই স্কুল ও মাদ্রাসার নতুন ভবন হবে। আমরা এ উপজেলাকে শতভাগ বিদ্যুতায়ীত করেছি। ছেলে-মেয়েদের হ্যারিকিনে পড়তে হয়না। সবাই আজ বিদ্যুৎ এর আলোয় লেখা পড়া করছে। তিনি তার ওয়াদা পুরন করেছেন এবং যে হারে উন্নয়ন হচ্ছে বিগত দশ বছর পূর্বে এরকম উন্নয়ন হয়নি বলে জানান। এসময় তিনি দ্রুত নিতপুর ব্রিজ নির্মান করা হবে বলে জানান। তিনি কৃষি বিভাগের স্বচ্ছতা তুলে ধরেন এবং বলেন ভবিষ্যতে কৃষকদের কাছ থেকে এ্যাপস্ এর মাধ্যমে ধান ক্রয় করা হবে যাতে দালাল, ফড়িয়াদের স্থান না হয়।

তিনি পোরশা উপজেলায় মাদক, বাল্যবিবাহ রোধ ও বিভিন্ন স্থানে জোর করে জমি দখল মুক্ত করার কথা বলেন এবং সঠিক ও ন্যায় কাজ করার স্থানীয় প্রশাসন ও নেতৃবৃন্দকে নির্দেশ দেন। এর পূর্বে প্রধান অতিথি নবনির্মিত ৭টি প্রথমিক বিদ্যালয়ের নতুন ভবন উদ্বোধন করেন।

অনুষ্ঠান গুলিতে পোরশা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নাজমুল হামিদ রেজার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ শাহ্ মঞ্জুর মোরশেদ চৌধুরী। অন্যান্যের মধ্যে নওগাঁ জেলা আওয়ামীলীগের উপ-প্রচার সম্পাদক রনজিত সরকার, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামীলীগ সভাপতি আনোয়ারুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক  মোফাজ্জল হোসেন, যুগ্ম সম্পাদক ফজলুল হক চৌধুরী, দপ্তর সম্পাদক ও ভাইস চেয়ারম্যান কাজিবুল ইসলাম, এলজিইডি প্রকৌশলী নুরে আলম সিদ্দিকি ও থানা অফিসার ইনচার্জ (ওসি) শাহিনুর রহমান।

অপরদিকে প্রধান অতিথি বিকালে মুজিববর্ষ উপলক্ষ্যে আয়োজিত কাবাটি প্রতিযোগীতা খেলা দেখেন এবং পুরুষ্কার বিতরন করেন।

উপরে