প্রকাশিত : ১৬ ফেব্রুয়ারী, ২০২০ ১৬:৪৩

ধর্ম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠক

অনলাইন ডেস্ক
ধর্ম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠক

একাদশ জাতীয় সংসদের ধর্ম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠক হয়েছে। আজ র‌োববার মো. হাফেজ রুহুল আমীন মাদানীর সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনে এ বৈঠক হয়। এতে কমিটির সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী, ইলিয়াস উদ্দিন মোল্লাহ, এইচ এম ইব্রাহিম, জিন্নাতুল বাকিয়া ও মোসা.  তাহমিনা বেগম উপস্থিত ছিলেন।

বৈঠকে গত অর্থবছরে (২০১৮-২০১৯) ধর্ম বিষয়ক মন্ত্রণালয় থেকে বিভিন্ন খাতে কী পরিমাণ অনুদান প্রদান করা হয়েছিল, তা পরবর্তী বৈঠকে উপস্থাপনের জন্য সুপারিশ করা হয়।

বৈঠকে প্রতিটি জেলা ও উপজেলায় ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক যেসব কর্মসূচি গ্রহণ করা হবে, তা সংশ্লিষ্ট সংসদীয় এলাকার সংসদ সদস্যদেরকে অবহিত করার বিষয়ে সুপারিশ করা হয়। অনুদানের বিষয়ে আলোচনা সাপেক্ষে বরাদ্দ দেওয়ার বিষয়ে বিষদ আলোচনা হয়।

বৈঠকে ডিপ্লোমা মেডিক‌্যাল কোর্স সম্পন্নকারীদের ভবিষ্যতে হজ টিমে অন্তর্ভুক্ত করা যায় কীনা সে বিষয়ে আলোচনা করা হয়। পরবর্তী বৈঠকে অ্যাজেন্ডায় এটি তুলে ধরার সুপারিশ করা হয়।

বৈঠকে ওয়াক্ফ সম্পত্তি ও এস্টেটসমূহের সম্পত্তির পরিমাণ সম্পর্কে আলোচনা হয়। এছাড়া বৈঠকে ‘মুজিববর্ষ ২০২০’ উদযাপনের বিষয়ে মন্ত্রণালয়ের প্রস্তুতি সম্পর্কে বিস্তারিত আলোচনা হয়। বৈঠকে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিবসহ মন্ত্রণালয়ের  কর্মকর্তা এবং জাতীয় সংসদ সচিবালয়ের কর্মকর্তারা  উপস্থিত ছিলেন।

উপরে