প্রকাশিত : ১৬ ফেব্রুয়ারী, ২০২০ ১৬:৫১

গ্রামীণফোনের সিম পেতে সমস্যা হবে নতুন গ্রাহকদের

অনলাইন ডেস্ক
গ্রামীণফোনের সিম পেতে সমস্যা হবে নতুন গ্রাহকদের

দেশের শীর্ষ মোবাইল অপারেটর গ্রামীণফোনের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ইয়াসির আজমান বলেছেন, নতুন গ্রাহকদর কাছে সিম বিক্রির ক্ষেত্রে আমরা সমস্যার মুখোমুখি হবো। সামনে আমাদের সমস্যা হবে, যদি আমরা সংকট কাটিয়ে উঠতে না পারি। নতুন গ্রাহক পাওয়া যাবে না। কারণ, সিম থাকবে না।

আজ রোববার রাজধানীর গুলশানের হোটেল ওয়েস্টিনে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। ইয়াসির আজমান জানান, সিম রিসাইকেলে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) অনুমতি না পাওয়ায় এ সমস্যা হচ্ছে। সিম নষ্ট হলে রিপ্লেসমেন্টের জন্যও সিম পাওয়া যাবে না। রিসাইকেলের জন্য এরইমধ্যে ৩০ লাখ সিম জমা আছে বলে জানিয়েছেন তিনি।

এর আগে গত ৩ ফেব্রুয়ারি এক সংবাদ সম্মেলনে ইয়াসির আজমান বলেন, আমাদের হাতে কোনো সিম নেই। খুচরা বিক্রেতাদের হাতে কিছু সিম রয়েছে। সেগুলো শেষ হলে আর সিম পাওয়া যাবে না।

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) সঙ্গে বকেয়া নিয়ে চলমান সংকট সমাধানের বিষয়ে জানতে চাইলে গ্রামীণফোনের সিইও বলেন, এ সমস্যা সমাধানে কোনো অগ্রগতি হয়নি। তবে বর্তমান গ্রাহকদের ক্ষেত্রে সমস্যা হবে না। তাদের সিম রিপ্লেসমেন্টেও কোনো সমস্যা হবে না। কিন্তু প্রায় ৫০ হাজার কাস্টমার (গ্রাহক) প্রতিদিন আসে। এই গ্রাহকদের জন্য সমস্যা হবে। তবে আমরা আশা করছি, এ সমস্যার সমাধান হবে।

গত ২ এপ্রিল বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) ১২ হাজার ৫৭৯ কোটি ৯৫ লাখ টাকা পাওনা দাবি করে গ্রামীণফোনকে চিঠি দেয়। এর পর থেকেই সরকারের সঙ্গে দ্বন্দ্বে জড়ায় প্রতিষ্ঠানটি।

উপরে