প্রকাশিত : ১ মার্চ, ২০২০ ১৪:০৫

চসিক নির্বাচন: মেয়র পদে সাতজনের মনোনয়নপত্র বৈধ, ২ জনের বাতিল

অনলাইন ডেস্ক
চসিক নির্বাচন: মেয়র পদে সাতজনের মনোনয়নপত্র বৈধ, ২ জনের বাতিল

আসন্ন চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপি প্রার্থীসহ মেয়র পদে সাতজনের মেয়রপ্রার্থী মনোনয়ন বৈধ এবং দুইজনের মনোনয়নপত্র বাতিল হয়েছে।

আজ রোববার সকালে নগরীর চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে চসিক নির্বাচনের মনোনয়নপত্র বাছাই কার্যক্রম শুরু হয়। যাচাই বাছাই শেষে চসিক নির্বাচনের রিটার্নিং অফিসার মুহাম্মদ হাসানুজ্জামান সাতজনের মনোনয়নপত্র বৈধ ও দুইজনের বাতিল ঘোষণা করেন।

আওয়ামী লীগের এম রেজাউল করিম চৌধুরী, বিএনপির ডা. শাহাদাত হোসেন, জাতীয় পার্টির সোলায়মান আলম শেঠ, ইসলামী ফ্রন্টের প্রার্থী আল্লামা এমএ মতিন, ইসলামিক ফ্রন্টের অহেদ মুরাদ এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের জান্নাতুল ইসলামের মনোনয়নপত্র বৈধ হয়েছে।

খোকন চৌধুরী ও মো. তানজির আবেদীন নামে দুই স্বতন্ত্র প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে।

নির্বাচনের রিটার্নিং অফিসার মুহাম্মদ হাসানুজ্জামান বলেন, স্বতন্ত্র প্রার্থীদের ভোটারদের স্বাক্ষরসহ মনোনয়নপত্র জমা দিতে হয়। কিন্তু স্বতন্ত্র প্রার্থীরা এ বিষয়ে মিথ্যা তথ্য দেয়ায় তাদের মনোনয়ন বাতিল করা হয়েছে।

এদিকে নিজের জয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন আওয়ামী লীগেরে প্রার্থী রেজাউল করিম চৌধুরী । আর বিএনপি প্রার্থী ডা. শাহাদাত হোসেন বলেন, এখন পর্যন্ত নির্বাচনের পরিবেশ ঠিক আছে। শেষ পর্যন্ত নির্বাচনের মাঠে থাকবে বিএনপি। এছাড়া নির্বাচন দুই দিন পিছিয়ে দেয়ার দাবি জানান তিনি।

অন্যদিকে জাতীয় পার্টি প্রার্থী নির্বাচনের দিন গাড়ি চলাচলের অনুমতি দাবি করেছেন।

ঘোষিত তফসিল অনুযায়ী ৮ মার্চ প্রার্থিতা প্রত্যাহার, পরদিন ৯ মার্চ প্রতীক বরাদ্দ এবং ২৯ মার্চ ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণের দিন নির্ধারণ করা হয়েছে।

উপরে