প্রকাশিত : ১ মার্চ, ২০২০ ১৫:৫১

ফেব্রুয়ারিতে ৭৫ কোটি টাকার চোরাচালান জব্দ

অনলাইন ডেস্ক
ফেব্রুয়ারিতে ৭৫ কোটি টাকার চোরাচালান জব্দ

দেশের সীমান্ত এলাকাসহ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৭৫ কোটি ১৮ লাখ পাঁচ হাজার টাকা মূল্যের বিভিন্ন প্রকারের চোরাচালান ও মাদকদ্রব্য জব্দ করেছে বিজিবি। ফেব্রুয়ারি মাসজুড়ে চালানো অভিযানে এসব মাদকদ্রব্য জব্দ করা হয়।

আজ রবিবার দুপুরে বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো. শরিফুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জব্দ করা মাদকের মধ্যে রয়েছে ৫ লাখ ৮৯ হাজার ৫৩৩ পিস ইয়াবা ট্যাবলেট, ৪০ হাজার ৪৯৪ বোতল ফেনসিডিল, ১০ হাজার ৪৭১ বোতল বিদেশি মদ, ৭৮৮ লিটার বাংলা মদ, ৯৮৬ ক্যান বিয়ার, ৮৫৭ কেজি গাঁজা, ১ কেজি ২৭ গ্রাম হেরোইন, ১ হাজার ৭৩টি ইনজেকশন, ৮ লাখ ৪৩ হাজার ৯৮৭টি অন্যান্য ট্যাবলেট এবং ৯৮৪টি অ্যানেগ্রা, সেনেগ্রা ট্যাবলেট।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, জব্দ করা অন্যান্য চোরাচালান দ্রব্যের মধ্যে রয়েছে ৬ কেজি ১৪ গ্রাম স্বর্ণ, ১০১ কেজি ৭৫ গ্রাম রুপা, ৪ হাজার ৯৩২টি ইমিটেশন গহনা, ১ লাখ ৩৬ হাজার ৮৮৪টি কসমেটিক্স সামগ্রী, ৯৬৫টি শাড়ি, ৯৬৪টি থ্রিপিস, শার্টপিস, ৩৪২ মিটার থান কাপড়, ৯ হাজার ১৮২ ঘনফুট কাঠ, ২ হাজার ৫৯৬ কেজি চা পাতা, ১১টি ট্রাক, চারটি পিকআপ, ৩০টি সিএনজি, ইঞ্জিন চালিত অটোরিকশা এবং ৭৬টি মোটর সাইকেল।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে দুটি পিস্তল, একটি বন্দুক, চারটি বিভিন্ন প্রকার গান এবং ছয় রাউণ্ড গুলি। এছাড়াও সীমান্তে বিজিবির অভিযানে ইয়াবাসহ বিভিন্ন প্রকার মাদক পাচার ও অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ৩০৩ জন চোরাচালানিকে এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ৫৪ জন বাংলাদেশি নাগরিক ও ৭৩ জন ভারতীয় নাগরিককে আটক করা হয়। তাদের মধ্যে সাতজনকে থানায় দেয়া হয়েছে। আর ৬৬ জনকে ভারতে ফেরত পাঠানো হয়েছে।

উপরে