প্রকাশিত : ১ মার্চ, ২০২০ ১৬:০৯

যুব প্রতিনিধি হিসেবে ভারত সফরের আবেদনের সময় বাড়ল

অনলাইন ডেস্ক
যুব প্রতিনিধি হিসেবে ভারত সফরের আবেদনের সময় বাড়ল

বাংলাদেশের যুব প্রতিনিধিদলের সদস‌্য হিসেবে ভারত সফরের জন্য আবেদন করার সময়সীমা বাড়ানো হয়েছে। নতুন সূচি অনুযায়ী, ১৫ মার্চ পর্যন্ত আবেদন করা যাবে।

আজ রোববার ঢাকাস্থ ভারতীয় হাইকমিশন থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বাংলাদেশের যুব প্রতিনিধি হিসেবে ভারত সফরের জন্য আবেদনের শেষ তারিখ ছিল ২৯ ফেব্রুয়ারি। পরে আবেদনপত্র জমা দেয়ার শেষ তারিখ নির্ধারণ করা হয় ১৫ মার্চ।

ভারতীয় হাইকমিশনের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, যোগ্য প্রার্থীরা নির্ধারিত ফরম্যাটে জীবনবৃত্তান্ত পাঠিয়ে আবেদন করতে পারবেন। [email protected] এই ই-মেইল ঠিকানায় আবেদনপত্র পাঠাতে হবে।

ভারত সরকারের অর্থায়নে বাংলাদেশের ১০০ জন মেধাবী তরুণকে ভারত সফরের সুযোগ দেয়া হয়। ভারতীয় হাইকমিশন দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় এবং যুব ও ক্রীড়াবিষয়ক মন্ত্রণালয়ের সহযোগিতায় প্রতিবছর এ সফরের আয়োজন করে।

আট-নয় দিনের এই সফর ১০০ জন যুব প্রতিনিধিকে ভারতের উন্নয়ন ও সংস্কৃতির বিভিন্ন দিক সম্পর্কে জানার সুযোগ করে দেয়। এ সফরে রয়েছে ভারতের বিভিন্ন বিখ্যাত (সাংস্কৃতিক, শিল্প ও অন্যান্য) জায়গায় ভ্রমণের সুযোগ। যুব প্রতিনিধিদল ভারতের বিভিন্ন শহরও ভ্রমণ করবে।

উপরে