প্রকাশিত : ২ মার্চ, ২০২০ ১৭:০০

মুজিববর্ষে বাড়তি খরচ না করার নির্দেশ প্রধানমন্ত্রীর

অনলাইন ডেস্ক

মুজিববর্ষে বাড়তি খরচ না করার নির্দেশ প্রধানমন্ত্রীর

মুজিববর্ষের অনুষ্ঠানে বাড়তি খরচের কর্মসূচি পরিহারের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ সোমবার তেজগাঁওয়ে নিজ কার্যালয়ে মন্ত্রিসভার বৈঠকে প্রধানমন্ত্রী এ নির্দেশ দেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সভাপতিত্বে সেখানে মন্ত্রিসভার বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, মুজিববর্ষ উপলক্ষে নিজ নিজ মন্ত্রণালয়ের একটি কর্মসূচিকে মুজিববর্ষের কর্মসূচি হিসেবে দেখাতে বলেছেন প্রধানমন্ত্রী। কোনভাবেই বড় বাজেটের কর্মসূচি তথা বাড়তি খরচের কর্মসূচি পরিহারের নির্দেশ দিয়েছেন তিনি।

মুজিববর্ষের জাতীয় কর্মসূচি বাস্তবায়নে মন্ত্রিপরিষদ সচিবের নেতৃত্বে একটি বাজেট কমিটি গঠন করা হয়েছে জানিয়ে সচিব বলেন, জাতীয় কমিটির অনেক কর্মসূচি বাস্তবায়ন করতে হচ্ছে। মূলত খরচ সমন্বয় করতেই বাজেট কমিটি গঠন করা হয়েছে।

তিনি বলেন, মুজিববর্ষ উপলক্ষে দলীয় ব্যানারে কিছু কর্মসূচি নেয়া হয়েছে। সেক্ষেত্রে নির্দেশনা আছে, জাতীয় কমিটির সঙ্গে সমন্বয় করে এসব দলীয় কর্মসূচি পালন করতে হবে।

অর্থ মন্ত্রণালয়ের আগেকার কর্মসূচিকে মুজিববর্ষের কর্মসূচি দেখানো হচ্ছে জানিয়ে সচিব বলেন, অর্থ মন্ত্রণালয় আগে একটি কর্মসূচি হাতে নিয়েছিল। সেটি হলো যারা অবসর ভাতা পান, তারা যাতে ঘরে বসে নিজের ব্যাংক অ্যাকাউন্টে এটা পেতে পারেন। এই কর্মসূচিটি মুজিববর্ষের কর্মসূচি হিসেবে দেখানো হচ্ছে। এজন্য আলাদা কোন খরচ করা লাগছে না।

উপরে