প্রকাশিত : ৫ মার্চ, ২০২০ ১৭:০৫

পাট দিবস: পুরস্কার পাচ্ছে ১১ ব্যক্তি-প্রতিষ্ঠান

অনলাইন ডেস্ক

পাট দিবস: পুরস্কার পাচ্ছে ১১ ব্যক্তি-প্রতিষ্ঠান

পাট পণ‌্যে বিশেষ অবদান রাখায় পুরস্কার পাচ্ছে ১১ ব্যক্তি-প্রতিষ্ঠান। আগামীকাল শুক্রবার রাজধানীর অফিসার্স ক্লাবে পাট দিবসের মূল অনুষ্ঠানে মনোনীতদের হাতে পুরস্কার তুলে দেওয়া হবে।

আজ বৃহস্পতিবার সচিবালয়ে পাট দিবস নিয়ে সংবাদ সম্মেলনে বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী তথ্য জানান।

তিনি বলেন, পাটবীজ, পাট ও পাটজাত পণ্যের গবেষণায় সেরা গবেষক/বিজ্ঞানী/উদ্ভাবক ক্যাটাগরিতে বাংলাদেশ পাট গবেষণা ইনস্টিটিউটের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. শহিদুল ইসলাম, সেরা পাট বীজ উৎপাদনকারী চাষী ক্যাটাগরিতে কুষ্টিয়ার মো. শাহানুর আলম সান্টু, সেরা পাট উৎপাদনকারী চাষী ক্যাটাগরিতে ফরিদপুরের আটরশির মো. আরিফ শেখ পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন।

তিনি আরো জানান, পাটজাত পণ্য উৎপাদনকারী সেরা পাটকল (হোসিয়ান, সেকিং ও সিবিসি) আলীজান জুট মিলস লিমিটেড, পাটজাত পণ্য রপ্তানিকারক সেরা প্রতিষ্ঠান (হোসিয়ান, সেকিং ও সিবিসি) নওয়াপাড়া জুট মিলস লিমিটেড, পাটের সুতা রপ্তানিকারক সেরা পাটকল আকিজ জুট মিলস লিমিটেড, পাটের সুতা উৎপাদনকারী সেরা প্রতিষ্ঠান করিম জুট স্পিনার্স লিমিটেড, বহুমুখী পাটজাত পণ্য উৎপাদনকারী সেরা পাটকল জনতা জুট মিলস লিমিটেড, বহুমুখী পাটজাত পণ্য রফতানিকারক সেরা প্রতিষ্ঠান মনোনীত হয়েছে উত্তরার ক্রিয়েশন প্রাইভেট লিমিটেড।

বহুমুখী পাটজাত পণ্যের সেরা নারী উদ্যোক্তা তরঙ্গের প্রধান নির্বাহী কর্মকর্তা কোহিনুর ইয়াসমিন ও বহুমুখী পাটজাত পণ্যের সেরা পুরুষ উদ্যোক্তা নির্বাচিত হয়েছেন ঢাকার ক্ল্যাসিকাল হ্যান্ডমেইড প্রোডাক্টস বিডির মোহাম্মদ বিন আব্দুস সালাম।

অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, শ্রম ও কর্মসংস্থান  প্রতিমন্ত্রী বেগম মুন্নুজান সুফিয়ান উপস্থিতি থাকবেন। সংবাদ সম্মেলনে মন্ত্রণালয়ের সচিব লোকমান হোসেন মিয়া উপস্থিত ছিলেন।

উপরে