প্রকাশিত : ৫ মার্চ, ২০২০ ১৭:২৬

জনমুখী প্রশাসন গড়তে শুদ্ধাচার প্রসারে সুপারিশ

অনলাইন ডেস্ক

জনমুখী প্রশাসন গড়তে শুদ্ধাচার প্রসারে সুপারিশ

জাতীয় সংসদের জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ষষ্ঠ বৈঠক হয়েছে। আজ বৃহস্পতিবার কমিটির সভাপতি এইচ এন আশিকুর রহমানের সভাপতিত্বে সংসদ ভবনে এ বৈঠক হয়।

কমিটির সদস্য জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, আবুল হাসান মাহমুদ আলী, আ স ম ফিরোজ, হাফিজ আহমদ মজুমদার, র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী, দীপংকর তালুকদার, পনির উদ্দিন আহমেদ এবং মোকাব্বির খান বৈঠকে উপস্থিত ছিলেন।

বৈঠকে জনপ্রশাসনের শুদ্ধাচার, নীতি ও চর্চা নিশ্চিতকরণের পদক্ষেপ সম্পর্কে আলোচনা করা হয়। সার্বিক তামাক নিয়ন্ত্রণে তামাকের প্রকৃত মূল্য ও কর বৃদ্ধির বিষয়ে আলোচনা করা হয়। এছাড়া জনমুখী জন প্রশাসন গড়ে তোলার লক্ষ্যে শুদ্ধাচারের ব্যাপক প্রসারে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের সুপারিশ করা হয়েছে।

সংসদীয় স্থায়ী কমিটির সভাপতিকে গাড়ি, ড্রাইভার ও জ্বালানি প্রদানে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণে বৈঠকে সুপারিশ করা হয়। বিসিএস (তথ্য) ক্যাডারের বাংলাদেশ বেতারে কর্মরত কর্মকর্তাদের পদোন্নতি জট নিরসনে শিগ্রই সুপারনিউমারি পদ সৃজন করে পদোন্নতি প্রদানের সুপারিশ করা হয়।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব, স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব, মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

উপরে