প্রকাশিত : ১০ মার্চ, ২০২০ ১৫:৪০

ভিপি নুর-লিটন নন্দীর মামলার প্রতিবেদন ২৬ এপ্রিল

অনলাইন ডেস্ক
ভিপি নুর-লিটন নন্দীর মামলার প্রতিবেদন ২৬ এপ্রিল

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) রোকেয়া হল প্রভোস্টকে লাঞ্ছিত করার অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর ও বাম জোটের ভিপি প্রার্থী লিটন নন্দীসহ পাঁচজনের বিরুদ্ধে মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের তা‌রিখ আবারো পিছিয়েছে।

প্রতিবেদন দাখিলে আগামী ২৬ এপ্রিল নতুন দিন ধার্য করেছেন আদালত।

আজ মঙ্গলবার নির্ধারিত দিনে মামলার তদন্ত কর্মকর্তা প্রতিবেদন দাখিল ক‌রেন‌নি। তাই ঢাকার মে‌ট্রোপ‌লিটন ম্যা‌জি‌স্ট্রেট সারাফুজ্জামান আনছারী প্রতিবেদন দাখিলের জন্য আগামী ২৬ এপ্রিল নতুন দিন ধার্য করেন। 

গতবছর ১১ মার্চ ঢাবির নৃত্যকলা বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মারজুকা রায়না শাহবাগ থানায় নুরসহ পাঁচজনের বিরদ্ধে মামলা করেন। এতে অজ্ঞাতপরিচয় আরো ৩০-৪০ জনের নাম উল্লেখ করা হয়।

মামলার অন্য আসামিরা হলেন গত ডাকসু নির্বাচনে জি এস প্রার্থী ঢাবির জহুরুল হক ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক খন্দকার আনিসুর রহমান, জিএস প্রার্থী ছাত্র ফেডারেশনের ঢাবি শাখার সভাপতি উম্মে হাবীবা বেনজীর ও রোকেয়া হল সংসদের স্বতন্ত্র ভিপি প্রার্থী শেখ মৌসুমী।

মামলায় অভিযোগ করা হয়, ১১ মার্চ ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনের দিন সকালে মামলার বাদী মারজুকা রায়না রোকেয়া হলে ভোটের লাইনে দাঁড়ান। এর মধ্যে হেরে যাওয়ার ভয়ে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ বানচালের চেষ্টা করেন অভিযুক্তরা। তারা গণমাধ্যমকর্মীদের মধ্যে গুজব ছড়ান যে, ট্রাঙ্কভর্তি সিলমারা ব্যালট পেপার হলের ভেতরে রয়েছে। পাশাপাশি তারা শিক্ষার্থীদের বিভ্রান্ত  করে উসকে দেন।

একপর্যায়ে হল প্রভোস্ট ড. জিনাত হুদা শিক্ষার্থীদের আশ্বস্ত করে বলেন, বাস্তবে এ ধরণের কিছুই ঘটেনি। সংরক্ষিত ব্যালট পেপারগুলো সাদা। কিন্তু অভিযুক্তরা প্রভোস্টের কথা না শুনে প্রভোস্টকে শারীরিকভাবে লাঞ্ছিত এবং শিক্ষার্থীদের গালাগাল করেন। এ সময় তারা রোকেয়া হল সংসদের দরজা-জানালা ভেঙে ফেলার চেষ্টা করেন। তার একটি ব্যালট বাক্স খুলে দেখতে পান ব্যালট পেপারগুলো সাদা। কোনো সিল মারা নেই।

উপরে