প্রকাশিত : ১৩ মার্চ, ২০২০ ১৬:০০

জুমার খুতবায় করোনাভাইরাস নিয়ে নির্দেশনা

অনলাইন ডেস্ক
জুমার খুতবায় করোনাভাইরাস নিয়ে নির্দেশনা

শুক্রবার রাজধানীর বায়তুল মোকররমসহ দেশের মস‌জি‌দে মস‌জি‌দে জুমার খুতবায় পরিষ্কার-পরিছন্নতার বিধান মেনে করোনাভাইরাস থেকে নিরাপদ থাকতে ধর্মপ্রাণ মুসল্লিদের প্রতি আহ্বান জানানো হয়েছে।

প‌বিত্র জুমার নামাজ শে‌ষে ক‌রোনাভাইরাস, ডেঙ্গু, ভু‌মিকম্প, ঘূ‌র্ণিঝড়সহ সব ধরণের বালা মু‌সিবত থে‌কে দেশ, জা‌তি ও মুস‌লিম উম্মাহর রক্ষায় বি‌শেষ দোয়া ও মোনাজাত অনু‌ষ্ঠিত হ‌য়ে‌ছে। ইসলা‌মিক ফাউ‌ন্ডেশ‌নের আহ্বা‌নে সারা‌দে‌শের মসজিদে মস‌জি‌দে এ কর্মসু‌চি পালিত হয়। 

বায়তুল মোকাররম জাতীয় মসজিদে জুমার খুতবায় মস‌জি‌দের খতিব মহিবুল্লাহিল বাকী নদভী করোনাভাইরাস মহামারি থে‌কে দেশ ও জা‌তি‌র সুরক্ষা, নিরাপদ ও সতর্ক থাকার বিষ‌য়ে ইসলামের আলোকে করণীয় ও বর্জনীয় বিষয়গুলো তু‌লে ধ‌রেন। পাঁচ ওয়াক্ত ফরজ নামাজ আদায়, হালাল রি‌জি‌কের পাশাপা‌শি স্বাস্থ‌্য স‌চেতনতার ওপর জোর দেন তি‌নি। গণজমা‌য়েত এ‌ড়ি‌য়ে নিরাপদ দূর‌ত্বে থাকার আহ্বান জানান। ইসলা‌মের আ‌লো‌কে করোনাভাইরাস বিষয়ে দিক নির্দেশনা দেন তি‌নি।  এ‌কে অপর‌কে ক‌রোনা ভাইরাস সম্প‌র্কে সচেতন ও সতর্ক করার জন‌্য মুস‌ল্লি‌দের আহ্বান জানান ইমাম নদভী। নামাজ শেষে বিশেষ দোয়া ও মোনাজাত পরিচালনা করেন তি‌নি।

দোয়া ও মোনাজাতে ধর্মপ্রতিমন্ত্রী আলহাজ্ব অ‌্যাডভোকেট শেখ মো. আব্দুল্লাহসহ ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তা-কর্মচারীগণ উপ‌স্থিত ছি‌লেন। ।

উপরে