প্রকাশিত : ১৪ মার্চ, ২০২০ ১৪:০৪

ঢাকা সিটি নির্বাচনের পর সন্দেহ অনেকটাই দূর হয়েছে: সিইসি

অনলাইন ডেস্ক
ঢাকা সিটি নির্বাচনের পর সন্দেহ অনেকটাই দূর হয়েছে: সিইসি

নির্বাচন নিয়ে সাধারণ মানুষের মধ্যে যে শঙ্কা ছিল তা ঢাকা সিটি করপোরেশন নির্বাচনের পর অনেকটাই দূর হয়েছে বলে মনে করছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা। চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচন উপলক্ষে নির্বাচন কর্মকর্তা মেজিস্ট্রেট এবং আইনশৃঙ্খলা বাহিনীর সাথে আজ চট্টগ্রাম সার্কিট হাউজে অনুষ্ঠিত মতবিনিময় সভায় তিনি এই দাবি করেন।

চট্টগ্রাম বিভাগীয় কমিশনার এবিএম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সাইদুল ইসলাম চৌধুরী।

প্রার্থীদের পোলিং এজেন্টকে নিজ দায়িত্বে নির্বাচনী কেন্দ্রে যাওয়ার পরামর্শ দিয়ে সিইসি বলেন, ‘একটি সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য পোলিং এজেন্টের ভূমিকা অনেক বেশি গুরুত্বপূর্ণ। এক্ষেত্রে পোলিং এজেন্টদেরকে অবশ্যই ভোটকেন্দ্রে আসতে হবে।’

তিনি বলেন, ‘প্রায়ই আমরা একটি অভিযোগ পাই যে এজেন্টদের কেন্দ্র থেকে কোন একটি পক্ষ বের করে দিয়েছে। এক্ষেত্রে পরবর্তীতে তদন্ত করে সত্যতা পাওয়া যায়না। দেখা যায় বেশিরভাগ ক্ষেত্রেই এজেন্টকে আসেনি। আমি প্রার্থীদের বলবো আপনারা দায়িত্বশীল এজেন্ট বাছাই করে কেন্দ্রে পাঠান। কেন্দ্রের ভিতরে তাদের নিরাপত্তার দায়িত্ব পুলিশ নিবে।‘

জাল ভোট দেওয়ার সুযোগ না থাকায় ইভিএমকে একটি সফল উদ্যোগ উল্লেখ করে কে এম নূরুল হুদা ভবিষ্যতে সব নির্বাচনে ইভিএম ব্যবহার করা হবে বলে জানান।

উপরে