প্রকাশিত : ১৫ মার্চ, ২০২০ ১৩:২২

কুড়িগ্রামে মধ্য রাতে গণমাধ্যমকর্মীকে উঠিয়ে নিয়ে কারাদণ্ডাদেশ দেয়ার নিন্দা জানিয়েছে বিটিআরইউ

অনলাইন ডেস্ক
কুড়িগ্রামে মধ্য রাতে গণমাধ্যমকর্মীকে উঠিয়ে নিয়ে কারাদণ্ডাদেশ দেয়ার নিন্দা জানিয়েছে বিটিআরইউ

কুড়িগ্রামে অনলাইন নিউজ পোর্টাল বাংলা ট্রিবিউনের জেলা প্রতিনিধি আরিফুল ইসলামকে কোনো অভিযোগ ছাড়াই মধ্য রাতে বাড়ি থেকে আটক করা এবং পরবর্তীতে তাকে এক বছরের কারাদণ্ডাদেশ দেয়ার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বগুড়া টেলিভিশন রিপোর্টার্স ইউনিটি-বিটিআরইউ।

শনিবার বিটিআরইউ সভাপতি জিএম সজল ও সাধারণ সম্পাদক মেহেরুল সুজন স্বারিত এক বিবৃতিতে বলা হয়, জেলা প্রশাসনের দুর্নীতি-অনিয়মের একাধিক সংবাদ প্রকাশ করার জেরে শুক্রবার গভীর রাতে কুড়িগ্রামের গণমাধ্যমকর্মী আরিফুল ইসলামের বাড়ির দরজা ভেঙে ডিসি অফিসের কয়েকজন ম্যাজিস্ট্রেট ও ১৫-১৬ জন আনসার সদস্য প্রবেশ করেন। বাড়িতে ঢুকেই তারা আরিফুলকে মারধর করার পর তাকে আটক করে নিয়ে যায়। তাকে একটা শার্ট পরারও সময় দেওয়া হয় নি। এসময় বাসায় কোনো তল্লাশি অভিযান না চালালেও ডিসি অফিসে আরিফুলকে নেয়ার পর দাবি করা হয়, তারা বাড়ি থেকে মদ ও গাঁজা পাওয়া গেছে।  এরপর রাতেই ভ্রাম্যমাণ আদালত বসিয়ে এক বছরের কারাদণ্ডাদেশ দেয়া হয় এই গণমাধ্যমকর্মীকে।

বিবৃতিতে বিটিআরইউ নেতারা বলেন, একজন গণমাধ্যমকর্মীর সঙ্গে প্রশাসনের কর্মকর্তাদের এমন আচরণ নজিরবিহীন। জেলা প্রশাসনের অনিয়ম-দুর্নীতির সংবাদ প্রকাশ করায় এমন নিপীড়ন চালানো হয়েছে একজন সাংবাদিকের ওপর। নেতারা অবিলম্বে এই জঘন্য নিপীড়নের সঙ্গে যুক্ত সরকারি কর্মকর্তা-কর্মচারিদের চিহ্নিত করে আইনের আওতায় আনার এবং সাজানো অভিযোগে কারাদণ্ডপ্রাপ্ত গণমাধ্যমকর্মী আরিফুল ইসলামের নিঃশর্ত মুক্তি দাবি করেন বিবৃতিতে।

 

উপরে