প্রকাশিত : ১৫ মার্চ, ২০২০ ১৭:০৫

রোজায় নিরাপদ খাদ্য-মূল্য নিয়ন্ত্রণের সুপারিশ সংসদীয় কমিটির

অনলাইন ডেস্ক
রোজায় নিরাপদ খাদ্য-মূল্য নিয়ন্ত্রণের সুপারিশ সংসদীয় কমিটির

রোজা উপলক্ষে নিরাপদ খাদ্য নিশ্চিত করা ও মূল্য নিয়ন্ত্রণে প্রয়োজনীয় ব‌্যবস্থা নেওয়া সুপারিশ করা হয়েছে। আজ রোববার  জাতীয়  সংসদে খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৫ম বৈঠকে এই সুপারিশ করা হয়।

কমিটির  সভাপতি মোহাম্মদ নাসিমের সভাপতিত্ব অনুষ্ঠিত বৈঠকে অংশ নেন খাদ্যমন্ত্রী  ও কমিটির সদস্য সাধন চন্দ্র মজুমদার, নুরুল ইসলাম নাহিদ, হাজী মো. সেলিম, মো. আব্দুল হাই ও আঞ্জুম সুলতানা।

বৈঠকে বিগত মৌসুমের খাদ্যশস্য সংগ্রহ সংক্রান্ত বিষয়ে বিস্তারিত আলোচনা হয়। এতে  জানানো হয় আসন্ন বোরো সংগ্রহ ২০২০ মৌসুমে ৬৪টি জেলায় অ্যাপস-এর মাধ্যমে ধান সংগ্রহ কার্যক্রম গ্রহণ করা হয়ছে। এছাড়া, যেসব জায়গায় কাঁচামাল উৎপাদিত হয়, সে জায়গাগুলো সরকারিভাবে সরাসরি ক্রয় এবং মনিটরিং করার সুপারিশ  করা হয়।

খাদ্য অধিদপ্তরের অধীনে ৩য় ও ৪র্থ শ্রেণির শূন্য পদে  নিয়োগের  অগ্রগতি নিয়ে আলোচনা হয়। বৈঠকে জানানো হয় বর্তমানে খাদ্য অধিদপ্তরে মাধ‌্যমে  পর্যায়ক্রমে পরীক্ষা নেওয়ার  সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

বৈঠকে  ‘জাতীয় খাদ্য ও পুষ্টি নিরাপত্তা  নীতি,২০২০ (খসড়া)’ সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে। কৃষি, স্বাস্থ্য, স্বরাষ্ট্র ও আনুষঙ্গিক মন্ত্রণালয়ের  সঙ্গে সমন্বিতভাবে পর্যালোচনা করে  এ বিষয়ে সংশোধন, সংযোজন ও পরিমার্জনের জন্য পরামর্শ দেওয়া হয়।

বৈঠকে খাদ্য মন্ত্রণালয়ের সচিবসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উপরে