প্রকাশিত : ১৮ মার্চ, ২০২০ ১২:৩৩

সিআইইউতে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন

অনলাইন ডেস্ক
সিআইইউতে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন

আলোচনা, স্মৃতিচারণ, মিষ্টিমুখ ও বঙ্গবন্ধু কর্নার উদ্বোধনের মধ্য দিয়ে চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে (সিআইইউ) উদযাপিত হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী।

মঙ্গলবার সকালে নগরের জামাল খানের সিআইইউ ক্যাম্পাসে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী। উপস্থিত ছিলেন সিআইইউর বিভিন্ন স্কুলের (অনুষদ) ডিন, বিভাগীয় প্রধান ও প্রশাসনিক কর্মকর্তারা।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদানের কথা স্মরণ করে বলেন, তার হাত ধরেই এসেছিল বাঙালির স্বাধীনতা। বঙ্গবন্ধু এক মহামানব। তিনি আছেন, তিনি বেঁচে থাকবেন অনন্তকাল।

উপাচার্য আরও বলেন, শেখ মুজিবুর রহমানের আদর্শ ও অনুপ্রেরণা আগামি দিনের সুন্দর বাংলাদেশ প্রতিষ্ঠায় পাথেয় হয়ে থাকবে। তিনি সারাজীবন মানুষের কল্যাণে কাজ করেছেন।

পরে উপাচার্য সিআইইউ’র লাইব্রেরিতে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার উদ্বোধন করেন। এ সময় তিনি বঙ্গবন্ধুর জীবন, দর্শন, রাজনীতি, আন্দোলন-সংগ্রাম, বাংলাদেশের ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধসহ বিভিন্ন ধরনের গবেষণামূলক বই পড়ে নতুন প্রজন্ম অন্য বঙ্গবন্ধুকে খুঁজে পাবে বলে মন্তব্য করেন।

উপরে