প্রকাশিত : ১৮ মার্চ, ২০২০ ১৬:৩৫

করোনার বিষয়ে সব মন্ত্রণালয়ের একসঙ্গে কাজ করার আহ্বান

অনলাইন ডেস্ক
করোনার বিষয়ে সব মন্ত্রণালয়ের একসঙ্গে কাজ করার আহ্বান

করোনা ভাইরাস প্রতিরোধে স্বাস্থ্য মন্ত্রণালয়ের পাশাপাশি সমাজকল্যাণ মন্ত্রণালয়সহ সব মন্ত্রণালয় ও দেশের মানুষকে একসঙ্গে কাজ করার আহ্বান জানিয়েছে সংসদীয় কমিটি।

আজ বুধবার সংসদ ভবনে অনুষ্ঠিত সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির অষ্টম বৈঠকে এ সুপারিশ করা হয়। বৈঠকে করোনা ভাইরাস নিয়ে আলোচনা হয়। এ সময় করোনা ভাইরাসে পৃথিবী স্তম্ভিত মর্মে উল্লেখ করা হয়। এ ভাইরাস কোনো সীমানা মানছে না এবং ইউরোপ ও আমেরিকাসহ উন্নত বিশ্ব এ ভাইরাস প্রতিরোধে ব্যর্থ। তাই এটি প্রতিরোধে দেশের সবাইকে নিয়ে কাজ করার আহ্বান জানানো হয়।

বৈঠকে অবসরোত্তর ছুটিতে-পিআরএল ভোগরত কর্মকর্তাদেরকে শিক্ষা সফরে বিদেশে মনোনয়ন না দেয়ার সুপারিশ করা হয়। এছাড়াও সামাজিক নিরাপত্তা কার্য্ক্রমের আওতায় বয়স্ক ভাতা ও বিধবা ভাতা প্রদানের ক্ষেত্রে ডাটাবেইজ তৈরি করে সুবিধাভোগীদের মধ্যে স্বচ্ছতার ভিত্তিতে অতিদ্রুত মন্ত্রণালয়কে ভাতা দেয়ার সুপারিশ করা হয়।

বৈঠকে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে দেশের সকলকে মুজিববর্ষের শুভেচ্ছা জানানো হয়। এ সময় জাতির পিতার প্রতি গভীর শ্রদ্ধা জানানো হয়।

কমিটির সভাপতি রাশেদ খান মেননের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য ও সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ, বেগম সাগুফতা ইয়াসমিন, বদরুদ্দোজা মো. ফরহাদ হোসেন, আ. ক. ম. সরওয়ার জাহান এবং বেগম আরমা দত্ত অংশ নেন।

বৈঠকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ জয়নুল বারী, সমাজসেবা অধিদফতরের মহাপরিচালক শেখ রফিকুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

উপরে