প্রকাশিত : ১৮ মার্চ, ২০২০ ১৭:৪১

করোনা শনাক্তে একাধিক ল্যাবে পরীক্ষা : আইইডিসিআর

অনলাইন ডেস্ক
করোনা শনাক্তে একাধিক ল্যাবে পরীক্ষা : আইইডিসিআর

সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানিয়েছেন, আগামী এক সপ্তাহের মধ্যে আইইডিসিআরের তত্ত্বাবধানে আরও কয়েকটি ল্যাবে করোনা শনাক্তের পরীক্ষা করা হবে।

আজ বুধবার বিকেলে রাজধানীর মহাখালীতে অবস্থিত আইইডিসিআরের সম্মেলন কক্ষে করোনাভাইরাস সম্পর্কিত নিয়মিত প্রেস ব্রিফিংয়ে এ কথা বলেন তিনি।

আইইডিসিআর পরিচালক বলেন, এক সপ্তাহের মধ্যে কিছু কিছু নতুন ল্যাবে করোনাভাইরাস পরীক্ষার সুযোগ করে দেয়া হবে। করোনাভাইরাস ছড়িয়ে পড়া ঠেকাতে এবং আক্রান্ত হওয়া ব্যক্তিদের শনাক্ত নিশ্চিত করতেই ল্যাব বাড়ানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে।

মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, দেশে আরও চারজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে একজন পুরুষ ও তিনজন নারী। তাদের মধ্যে দুজন ইতালিফেরত ও একজন কুয়েত থেকে এসেছেন। এ নিয়ে দেশে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৪ জনে।

প্রথমবারের মতো করোনায় আক্রান্ত হয়ে বাংলাদেশে একজন বয়স্ক ব্যক্তি মারা গেছেন।

আইইডিসিআর পরিচালক বলেন, ‘আমাদের জন্য একটি দুঃসংবাদ আছে। বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে। তার বয়স ৭০ বছর। তিনি করোনা রোগীর সংস্পর্শে এসে মৃত্যুবরণ করেছেন। এছাড়া তিনি ডায়াবেটিস ও কিডনি সমস্যায় আক্রান্ত ছিলেন। তাকে আইসিইউতে রাখা হয়েছিল। আজ বুধবার তিনি মৃত্যুবরণ করেন।’

উপরে