প্রকাশিত : ২১ মার্চ, ২০২০ ২১:৫৪

করোনা নিয়ে গুজব ছড়ানোয় সেই চিকিৎসক আটক

অনলাইন ডেস্ক
করোনা নিয়ে গুজব ছড়ানোয় সেই চিকিৎসক আটক

করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে ছড়ানো ৩৫ সেকেন্ডের অডিও গুজবের হোতা ডা. ইফতেখার আদনানকে আটক করেছে পুলিশ।শনিবার বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উত্তর জোনের উপ-কমিশনার বিজয় বসাক।

আটক ডা. ইফতেখার আদনান চট্টগ্রাম নগরীর ও আর নিজাম রোডে বেসরকারি ক্লিনিক মেডিকেল সেন্টারে কর্মরত ও মহানগর যুবদলের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক।পাঁচলাইশ থানার ওসি আবুল কাশেম ভূঁইয়া বলেন, করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যু হয়েছে ভুয়া তথ্য দিয়ে ৩৫ সেকেন্ডের এমন একটি অডিওবার্তা বানান ইফতেখার। পরে তা ফেসবুক ব্যবহারকারীদের ম্যাসেঞ্জারে ছড়িয়ে দিলে জনমনে ব্যাপক প্রভাব ফেলে ও মানুষ আতঙ্কিত হয়ে ওঠে।

আদনান দাবি করেন, তার এক স্বজনকে ফোন করেই এটা নিয়ে সতর্ক করেছিলেন। কিন্তু পুলিশের অনুসন্ধানে বের হয়েছে ইচ্ছা করেই ভয়েস রেকর্ড করে ম্যাসেঞ্জারে ছড়ানো হয়েছে।অবশ্য চট্টগ্রামের সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি এ বক্তব্যের কোনো ভিত্তি পাননি। এরপরই আইনশৃঙ্খলা বাহিনী গুজব সৃষ্টিকারীর সন্ধানে নামে। প্রথমে তারা ওই ব্যক্তিকে শনাক্ত করে। পরে নগরীর প্রবর্তক মোড়ে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

বৃহস্পতিবার সকাল থেকে ফেসবুকে ৩৫ সেকেন্ডের একটি অডিও ভাইরাল হয়। যেখানে টেলিফোনে রোহান নামে একজনকে সতর্ক করা হচ্ছিল। ওই অডিওতে বলা হয়, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কয়েকদিনে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ১৮ থেকে ১৯ জনের মৃত্যু হয়েছে।

উপরে