প্রকাশিত : ২৩ মার্চ, ২০২০ ২০:৩১

করোনা মোকাবিলায় বাংলাদেশের পাশে থাকবে চীন

অনলাইন ডেস্ক
করোনা মোকাবিলায় বাংলাদেশের পাশে থাকবে চীন

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, চীন যখন করোনা আক্রান্ত ছিলো বাংলাদেশ তখন চীনকে সহায়তা করেছিলো।  এখন চীনও বাংলাদেশের করোনা আক্রান্ত সময়ে পাশে দাঁড়াতে চাইছে।গতকাল রোববার (২২ মার্চ) রাতে স্বাস্থ্যমন্ত্রীর বারিধারায় বাসভবনে করোনাভাইরাস মোকাবিলায় চীনের রাষ্ট্রদূত লি ঝিমিংয়ের সঙ্গে এক জরুরি বৈঠক শেষে এ কথা বলেন স্বাস্থ্য মন্ত্রী।

স্বাস্থ্য মন্ত্রী বলেন,বাংলাদেশের প্রতি চীনের এই বন্ধুসুলভ মনোভাব সত্যিই প্রশংসনীয়।  চিকিৎসক, নার্স ও চিকিৎসা সামগ্রী দিয়ে চীন বাংলাদেশকে সহায়তার আশ্বাস দিয়েছে।  চীনের এই বন্ধুসুলভ মনোভাব কৃতজ্ঞচিত্তে স্মরণ রাখবে জাতি।দ্বিপাক্ষিক আলোচনায় স্বাস্থ্যমন্ত্রী করোনা মোকাবিলায় দেশে নেওয়া উদ্যোগগুলো তুলে ধরেন।  ঢাকা ও ঢাকার বাইরে পর্যাপ্ত বেড, কিট, পিপিইসহ সবধরনের প্রস্তুতির কথা জানান স্বাস্থ্যমন্ত্রী।  করোনা মোকাবিলায় চীনের রাষ্ট্রদূত লি ঝিংমিং বাংলাদেশের নেওয়া পদক্ষেপের প্রশংসা করেন এবং চীন সরকারের পক্ষ থেকে বাংলাদেশকে সর্বাত্মক সহায়তার আশ্বাস দেন।

স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আসাদুল ইসলাম, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ এসময় উপস্থিত ছিলেন।

উপরে