প্রকাশিত : ২৫ মার্চ, ২০২০ ১৫:২১

কোয়ারেন্টাইন নিশ্চিত করতে বাড়ি বাড়ি আনসার-ভিডিপি

অনলাইন ডেস্ক
কোয়ারেন্টাইন নিশ্চিত করতে বাড়ি বাড়ি আনসার-ভিডিপি

করোনাভাইরাস মোকাবিলায় বিদেশফেরতদের কোয়ারেন্টাইন থাকতে পরামর্শ দেয়া হলেও তারা তা মানছেন না। তাই তাদের সম্পর্কে তথ্য সংগ্রহ করে কোয়ারেন্টাইনে থাকা নিশ্চিত করতে বাড়ি বাড়ি যাচ্ছে বাংলাদেশ আনসার ও ভিডিপি। একই সঙ্গে সচেতনতা সৃষ্টি করার লক্ষ্যে লিফলেট বিলি করছেন বাহিনীর সদস্যরা।

জেলা কমান্ড্যান্ট-এর নেতৃত্বে ফরিদপুর জেলায় ব্যাপকভাবে মাঠে নেমেছে আনসার ও ভিডিপির সদস্যরা। প্রতিটি ইউনিয়নে আনসার ও ভিডিপির দলনেতা ও দলনেত্রীরা বাড়ি বাড়ি গিয়ে বিদেশ ফেরতে মানুষদের সম্পর্কে খোঁজ-খবর নিচ্ছে। যারা হোম কোয়ারেন্টাইন থাকার নিয়ম মানছে না, তাদের কোয়ারেন্টাইনে থাকা নিশ্চিত করতে কাজ করছে।
 

জেলা কমান্ড্যান্ট সেলিমুজ্জামান জানান, ‘মুজিববর্ষের উদ্দীপন, আনসার ভিডিপি আছে সারাক্ষণ’-এ স্লোগানকে সামনে রেখে সরকারি নির্দেশনা তথা আনসার ও ভিডিপির মহাপরিচালকের নির্দেশনা মোতাবেক আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সকল পর্যায়ের সদস্য করোনাভাইরাস প্রতিরোধে জনসচেতনতামূলক সকল প্রকার কার্যক্রমে অংশগ্রহণ করছেন।

তিনি আরো জানান, যারা বিদেশ থেকে এসেছে তাদের হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে। বিদেশফেরতদের বাড়িতে গিয়ে তা মানার জন্য উৎসাহিত করা হচ্ছে ও নিশ্চিতকরণে আনসার ও ভিডিপি কাজ করছে। এছাড়া করোনাভাইরাস সম্পর্কে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে গ্রামাঞ্চলসহ সমগ্র জেলায় মোট ৩০ হাজার লিফলেট বিতরণ ও মাইকিং করা হচ্ছে। এছাড়া আনসার সদস্যরা মাস্ক বিতরণ করছে।

এ বিষয় সকলের সহযোগিতা কামনা করে জেলা কমান্ড্যান্ট বলেন, আমরা সবাই সচেতন হলে এবং সহযোগিতা করলে করোনা মোকাবিলা করা সম্ভব।

উপরে