প্রকাশিত : ২ এপ্রিল, ২০২০ ১৫:৫৫

এবার ঢাকা ছাড়লেন ৩২৭ জাপানি নাগরিক

অনলাইন ডেস্ক
এবার ঢাকা ছাড়লেন ৩২৭ জাপানি নাগরিক

করোনাভাইরাস সংক্রমণের মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি চাটার্ড ফ্লাইটে ঢাকা ছেড়েছেন জাপানের ৩২৭ নাগরিক। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক মোকাব্বির হোসেন সাংবাদিকদের এই তথ্য নিশ্চিত করেছেন।

মোকাব্বির হোসেন জানান, ‘বাংলাদেশে অবস্থানরত ৩২৭ জাপানি নাগরিক বৃহস্পতিবার সকালে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি চাটার্ড ফ্লাইটে ঢাকা ছেড়েছেন।’

বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের সহকারী পরিচালক (জনসংযোগ) সোহেল কামরুজ্জামান জানান, সকাল ১০টা ১৯ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ফ্লাইটটি জাপানের উদ্দেশে বাংলাদেশ ছেড়ে যায়।

এর আগে যুক্তরাষ্ট্রের নাগরিকদের একটি দল বাংলাদেশ ছেড়ে যায়। গত ৩০ মার্চ কাতার এয়ারওয়েজের একটি বিশেষ ফ্লাইটে ঢাকা ছেড়ে যায় ২৬৯ মার্কিন নাগরিক।

করোনাভাইরাস প্রাদুর্ভাবের মধ্যে মালয়েশিয়ার ২২৫ নাগরিক ২৫ মার্চ রাতে মালয়েশিয়ান এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ঢাকা ত্যাগ করে। এরপর ২৬ মার্চ সকালে দ্রুত এয়ারের দুইটি বিশেষ ফ্লাইটে ঢাকা ছেড়ে যায় ভুটানের ১৩৯ নাগরিক। ওই দুটি ফ্লাইটে ঢাকাস্থ ভুটান দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীরাসহ বাংলাদেশে অধ্যয়নরত দেশটির শিক্ষার্থীরা ছিলেন।

উপরে