প্রকাশিত : ৫ মে, ২০২০ ১৪:১৪

মুনতাসীর মামুনকে আইসিউ থেকে কেবিনে স্থানান্তর

অনলাইন ডেস্ক
মুনতাসীর মামুনকে আইসিউ থেকে কেবিনে স্থানান্তর

রাজধানীর মুগদা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও প্রখ্যাত ইতিহাসবিদ মুনতাসীর মামুনকে আইসিউ থেকে কেবিনে স্থানান্তর করা হয়েছে। রোববার রাতে তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) স্থানান্তর করা হয়েছিল। তার শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় আজ মঙ্গলবার সকালে তাকে কেবিনে স্থানান্তর করা হয়।

রাজধানীর মুগদা জেনারেল হাসপাতালের নাক-কান-গলা বিভাগের প্রধান এবং হাসপাতালের কোভিড-১৯ চিকিৎসক কমিটির সভাপতি প্রফেসর ডা. মনিলাল আইচ লিটু বিষয়টি নিশ্চিত করেছেন। 

তিনি আরও বলেন, মুনতাসীর মামুনের শারীরিক অবস্থা এখন অনেকটা ভালো। তাই তাকে আইসিইউ থেকে কেবিনে স্থানান্তর করা হয়েছে। তাকে সুস্থ করার সর্বোচ্চ চেষ্টা করা হচ্ছে।

এর আগে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে তার করোনা পরীক্ষার ফলাফল নেগেটিভ আসে। এরপর রোববার সন্ধ্যায় করোনাভাইরাসের উপসর্গ নিয়ে মুগদা জেনারেল হাসপাতালে ভর্তি হন অধ্যাপক মুনতাসীর মামুন। সেখানে মুনতাসীর মামুনের করোনা টেস্ট করানো হলে রিপোর্ট পজেটিভ আসে।

উল্লেখ্য, দেশে গত ৮ মার্চ প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত করে আইইডিসিআর। তার ১০ দিন পর দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয় একজনের। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও গত কয়েকদিনে লাফিয়ে লাফিয়ে বাড়ছে এ সংখ্যা। 

উপরে